Latest News

ইউএসটিসিতে কর্মবিরতি অব্যাহত

চট্টগ্রাম: চাকুরি বিধিমালা প্রণয়নসহ বিভিন্ন দাবিতে বেসরকারি চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারিরা পঞ্চম দিনের মতো কর্মবিরতি পালন করেছে।
বৃহস্পতিবার সকাল নয়টা থেকে এ কর্মবিরতি শুরু হয়।

আন্দোলনের পঞ্চম দিনে বিশ্ববিদ্যালয়ের সংলগ্ন জাকির হোসেন সড়কে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন আন্দোলনকারীরা। এ সময় অবিলম্বে সকল দাবি মেনে নেয়ার আহ্বান জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘সেবামূলক হলেও ইউএসটিসি একটি লাভজনক প্রতিষ্ঠান । যাদের সারা দিনের শ্রম ও ত্যাগের বিনিময়ে ইউএসটিসি স্বগৌরবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে তারা দীর্ঘদিন ধরে ন্যূনতম মজুরি নিয়ে কাজ করে আসছে। মজুরির সঙ্গে যুগোপযোগী কোন সুযোগ-সুবিধা পাচ্ছে না। জনসেবা ফাউন্ডেশনের চেয়ারম্যানের অনিয়মের কারণেই ইউএসটিসির মূল ক্যাম্পাস, শিক্ষার্থী ও এখানে কর্মরত কর্মকর্তা-কর্মচারিদের ভাগ্যের কোন পরিবর্তন হচ্ছে না।’

শিক্ষক-চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারী সমন্বয় পরিষদের সদস্য সচিব মো. আনোয়ারুল ইসলাম বাপ্পীর সঞ্চালনায় ও অধ্যাপক ডা. দিদারুল আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিশ্বববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. এ এইচ এম ইছহাক চৌধুরী সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান ও সিন্ডিকেট মেম্বার ডা. বদিউল আলম, সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ আলী, সহযোগী অধ্যাপক ডা. মাহবুবুল আলম, সহযোগী অধ্যাপক ডা. আবদুল আহাদ মোহাম্মদ রায়হান উদ্দিন, ফার্মেসী বিভাগের বিভাগীয় প্রধান ড. কিশোর মজুমদার প্রমুখ।

প্রসঙ্গত, গত রোববার থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মবিরতি পালন করে আসছে আন্দোলনকারীরা। এতে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের আওতাভুক্ত হাসপাতালের কার্যক্রম চলছে।

বাংলামেইল২৪ডটকম/

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com