Latest News

‘বিরোধী দলের আসনে’ প্রার্থী দেবে না আ.লীগ

ঢাকা: বিরোধী দলীয় সংসদ সদস্য জাতীয় পার্টির নাসিম ওসমানের মৃত্যুতে নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসন শূন্য ঘোষণা করা হয়। আগামী ২৬ জুন আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ। এ আসনে বিরোধী দল জাতীয় পার্টিকে ছাড় দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীনরা। তাই কোনো প্রার্থী না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ।
বৃহস্পতিবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠক শেষে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু বাংলামেইলকে এ তথ্য নিশ্চিত করেছেন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

৫ জানুয়ারি নির্বাচনের সমঝোতা অনুযায়ী নারায়ণগঞ্জের এ আসনে আওয়ামী লীগের কোনো প্রার্থী ছিল না। জাতীয় পার্টির সমর্থানে নাসিম ওসমান সংসদ সদস্য হন। গত ২৮ এপ্রিল তার মৃত্যুতে এ আসনটি শূন্য হয়। এবারো জাতীয় পার্টি এ আসনে নিজেদের প্রার্থী দিতে চায়। এ বিবেচনায় আওয়ামী লীগ সেখানে কোনো প্রার্থী না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সেখানে নাসিম ওসমানের স্ত্রী পারভীন ওসমান জাপার সম্ভাব্য প্রার্থী হতে যাচ্ছেন। ওসমান পরিবারের সঙ্গে আওয়ামী লীগের ঐতিহাসিক সম্পর্কের ভিত্তি এবং জাপার সঙ্গে নির্বাচনী সমঝোতা, এসব মিলিয়েই এখানে নিজেদের কোনো প্রার্থী দিচ্ছে না ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এদিকে ওই আসনের উপ-নির্বাচনে প্রার্থী হিসেবে অনেকের নাম শোনা যাচ্ছে। যার মধ্যে জাতীয় পার্টি থেকে প্রার্থী হচ্ছেন প্রয়াত নাসিম ওসমানের সহধর্মিনী পারভিন ওসমান, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, নাগরিক ঐক্যের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক এমপি এসএম আকরাম এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন অন্যতম। এর মধ্যে রফিউর রাব্বি ও আনোয়ার হোসেন মনোনয়নপত্র কিনেছেন।

এর মধ্যে আনোয়ার হোসেন বলেছেন, নিজ দল আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাইবেন। যদি দল তাকে মনোনয়ন নাও দেয় তবে তিনি স্বতন্ত্র প্রার্থী হবেন।

তফসিল অনুযায়ী গত বুধবার থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়েছে। মনোনয়নপত্র সংগ্রহের শেষ তারিখ ২৯ মে, বাছাই ১ জুন এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আগামী ৯ জুন।

বাংলামেইল২৪ডটকম/

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com