Latest News

ছাত্রী নিহতের প্রতিবাদে জাবিতে মানববন্ধন

জাবি: পিক-আপ ভ্যানের ধাক্কায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নিহতের প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষক শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।
বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবি জানান।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফাতেমার মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। সকল মৃত্যুই বেদনাদায়ক। আর যাতে আমাদের বিশ্ববিদ্যালয়ের সামনে এমন সড়ক দুর্ঘটনা না ঘটে এজন্য আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।’

তিনি আরো বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে নিরাপদ যানবাহন চলাচলের জন্য প্রয়োজনীয় গতিরোধকের ব্যবস্থা গ্রহণ করা হবে।’ উপাচার্য এসময় নিহত ছাত্রী ফাতেমার পরিবারের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ক্ষতিপূরণ দেয়ার আশ্বাসও প্রদান করেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আমির হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন ও সাধারণ সম্পাদক অধ্যাপক কামরুল আহসান ও রেজিস্ট্রারসহ প্রায় দুই শতাধিক শিক্ষক শিক্ষার্থী-কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতকাল বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটের সামনে বিকেল সাড়ে পাঁচটায় পিক আপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে  ফাতেমা খাতুনকে চাপা দিলে সাভারের একটি হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। সে বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ও প্রীতিলতার হলের আবাসিক ছাত্রী ছিলেন।

দুর্ঘটনায় এসময় বিশ্ববিদ্যালয়ের আরও এক শিক্ষার্থী ও এক পথচারী আহত হয়। এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রায় চার ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখেন এবং চারটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

বাংলামেইল২৪ডটকম/

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com