Latest News

২-২ গোলে ড্র জার্মান-ঘানা ম্যাচ, রেকর্ড স্পর্শ করলেন ক্লোসা

এসবিএন ডেস্ক.একে অপরের ঘাঁটিতে মুহুর্মুহু আক্রমণ সত্ত্বেও ২-২ গোলে ড্র হয়েছে জার্মান-ঘানা ম্যাচ। এতে জার্মানির শেষ ষোলতে পা রাখা খানিকটা নিশ্চিত যেমন হয়েছে, একইভাবে ঘানারও সেকেণ্ড রাউন্ডে যাওয়ার আশা খানিকটা বেঁচে রইল।খেলার ৭০ মিনিটের মাথায় দলের পক্ষে দ্বিতীয় গোল করে জার্মানকে সমতায় ফিরিয়েছেন মিরোস্লাভ ক্লোসা। সেই সাথে বিশ্বকাপে ১৫তম গোল করে সাবেক ব্রাজিল স্ট্রাইকার রোনালদোর রেকর্ড ছুঁয়ে দিলেন তিনি।
উল্লেখ্য, ১৪ গোল করে বিশ্বকাপের রেকর্ডে দ্বিতীয় অবস্থানে আছেন সাবেক জার্মান খেলোয়াড় জার্ড মুলার। ১৩ গোল করে তৃতীয় অবস্থানে আছেন ফ্রান্সের সাবেক খেলোয়াড় জাস্ট ফন্টেইনে। আর এরপরেই আছেন ১২ গোলের মালিক ফুটবলের জাদুকর, ফুটবল গ্রেট ব্রাজিলের সাবেক খেলোয়াড় পেলে।
এর আগে জার্মানির জালে দ্বিতীয়বারের মতো বল জড়িয়ে ২-০ তে এগিয়ে গেছে ঘানা। খেলার ৬৫ মিনিটের মাথায় দলের পক্ষে গোলটি করেন গিয়ান।
এর আগে খেলার ৫৪ মিনিটের মাথায় এ অ্যাওয়ের হেডে সমতায় ফিরিয়েছে ঘানা। এর আগে খেলার ৫১ মিনিটের মাথায় ঘানার জালে বল জড়িয়ে ১-০ তে এগিয়ে যায় জার্মানি।
জার্মানির পক্ষে গোলটি করেন মারিও গোটজে। সেই সাথে তরুন জার্মান এই খেলোয়াড় তার প্রথম আন্তর্জাতিক গোলটি করেন।
প্রথমার্ধের নির্ধারিত সময় শেষ হয়ে গেলেও গোলের দেখা পায়নি জার্মান বা ঘানা শিবির। ফলে গোলশূন্য থেকেই বিরতিতে যেতে হয়েছে উভয় দলকে।
গোল শূন্য থাকলেও একে অপরের ডি-বক্সে মুহুর্মুহু আক্রমণ করে খেলা বেশ জমিয়ে ফেলেছে উভয় দল। 
গ্রুপ-জি এর আজকের এই ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে ব্রাজিলের এস্তাদিও কাস্তেলো, ফোর্টালেযা স্টেডিয়ামে।

এর আগে পর্তুগালকে ৪-০ তে উড়িয়ে দিয়ে এক পা এগিয়ে রেখেছে শেষ ষোলর পথে। অপরদিকে যুক্তরাষ্ট্রের কাছে দূর্ভাগ্যজনকভাবে ১-০ তে হেরে আজকের ম্যাচ হয়ে গেছে ঘানার জন্য বাঁচামরার লড়াই।
জার্মান একাদশ:
ন্যূয়ের, হাউয়েডেস, হুমেল্স, বোয়াতেঙ্গ, মারতেসাকার, লাম, খেদিরা, ওজিল, ক্রস, মুলার এবং গোটজে।
ঘানা একাদশ:
দুদা, আফুল, মেনশাহ, বোয়ে, আশামোয়া, রাবিউ, মুনতারি, বোয়াতেঙ্গ, আতশু, অ্যাওয়ে এবং গিয়ান।


যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com