Latest News

স্পেনে বাংলাদেশীর মৃত্যু

   
এসবিএন: স্পেনে ছাদিকুর রহমান (৪৯) নামে একজন প্রবাসী বাংলাদেশী মুত্যুবরণ করেছেন। গত ২০ জুন বার্সেলোনার হসপিটাল দেল মার এ বিকাল ৬টায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ... রাজিউন)। মরহুমের দেশের বাড়ি ঢাকা জেলার নবাবগঞ্জ থানার গবিন্দপুর গ্রামে। মৃত্যুকালে তিনি  স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বাংলাদেশে লাশ পাঠানোর জন্য যাবতীয় কাগজপত্র প্রক্রিয়াধীন রয়েছে।  লাশ পাঠাতে যে অর্থের প্রয়োজন, সেটা সংগ্রহের জন্য বার্সেলোনার প্রবাসী বাংলাদেশীরা সভা করে সকলের সহযোগিতা কামনা করেছেন।  যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন হলে বার্সেলোনার শাহ জালাল জামে মসজিদে জানাযার নামাজ শেষে বাংলাদেশে ছাদিকুর রহমানের লাশ পাঠানো হবে বলে মরুহমের ঘনিষ্ঠজন জাহাঙ্গীর আলম এসবিএন কে জানান। ছাদিকুর রহমানের মৃত্যুতে বাংলাদেশী কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে।
ছাদিকুর রহমান ২০০৩ সাল থেকে স্পেনের বার্সেলোনায় বসবাস করছিলেন। ২০০৫ সালে স্পেনের অভিবাসন প্রক্রিয়ায় বৈধ হওয়ার সুযোগ পান। ২০১২ সালে তার পুরো পরিবারকে স্পেনে আনার প্রক্রিয়া করলে বাংলাদেশের স্পেন দূতাবাস কেবল তার স্ত্রী নাজনীন রহমানকে ভিসা প্রদান করলেও  সন্দেহভাজন হিসাবে  ছেলে নেছার রহমান (২০), হোসাইন রহমান (১৪) ও মেয়ে ফাতিমা রহমান (১১)কে  ভিসা প্রদান করেনি। তাই তিনি তার স্ত্রীকে কেবল স্পেনে নিয়ে আসেন এবং সন্তানদের নিয়ে আসার জন্য আইনী প্রক্রিয়া শুরু করেন। প্রক্রিয়াধীন থাকাবস্থায় ছাদিকুর রহমান মৃত্যুবরণ করলেন।
গত ১৮ জুন  ছাদিকুর রহামন বার্সেলোনার নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে স্থানীয় হসপিটাল দেল মার এ নেয়া হয়। তখন তাঁর স্ত্রী নাজনীন আক্তার বাংলাদেশে ছিলেন। অবস্থার অবনতি হওয়ায় নাজনীন রহমান খবর পেয়ে বার্সেলোনায় চলে আসেন। স্বামী ছাদিকুর রহমানের মৃত্যুতে সকল বাংলাদেশীর কাছে দোয়া চেয়েছেন নাজনীন আক্তার। 

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com