Latest News

সরকার এখন পাগলা ঘোড়া : রিজভী

এসবিএন ডেস্ক: বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সরকার এখন পাগলা ঘোড়ায় পরিণত হয়েছে। মন্ত্রীরা তাদের চেয়ার বাঁচাতে যা ইচ্ছা তাই করছে। বাংলাদশের রাজনীতিতে দিন দিন ভয়ংকর সংকট সৃষ্টি হচ্ছে। এতে দেশের ভাব-মর্যাদা এবং সুনাম তলিয়ে যাচ্ছে।
শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঈদের পরে অবৈধ সরকারের পতনে দেশনেত্রী বেগম খালেদা জিয়া আন্দোলনের যে ডাক দিয়েছেন তাতেই ভীত হয়ে সরকারের ঘুম হারাম হয়ে গেছে। তাই তারা এখন আন্দোলন ঠেকাতে দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের অন্যায়ভাবে আটক করে নির্যাতন চালাচ্ছে।

রিজভী বলেন, গণতন্ত্রের প্রধান চর্চা কেন্দ্র জাতীয় সংসদ এখন গান-বাজনার বিচিত্রানুষ্ঠানের কেন্দ্রে পরিণত হয়েছে।

রিজভী বলেন, দেশকে রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক ও আন্তর্জাতিক দিক থেকে পঙ্গু এবং অকার্যকর করে দেয়া হচ্ছে। দেশব্যাপী গুম, খুন, অপহরণ ও গুপ্ত হত্যার শিকল তৈরি করে তাতে দেশের জনগণকে বেঁধে ফেলা হচ্ছে। গণতন্ত্রের জীবনী শক্তিটুকু টিপে টিপে মেরে ফেলা হচ্ছে।

তিনি বলেন, গণতন্ত্রের শর্ত হলো বিরোধী দলের কথা বলার অধিকার দেয়া। অথচ সরকার বিরোধী মতকে সহ্যই করতে পারছে না। তারা এখন বিরোধী দলের নেতাকর্মীদের রক্ত পান না করলে অস্বস্তিতে থাকেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সানাউল্লাহ মিয়া, সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, নির্বাহী সদস্য এডভোকেট রফিক শিকদার, আব্দুল হাসান প্রমুখ।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com