Latest News

বিশ্বকাপে আসছেন শাকিরা

এসবিএন ডেস্ক  শুরুতে না থাকলেও ব্রাজিল বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে আসছেন শাকিরা। আগামী ১৩ জুলাই রিও দে জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে ফাইনাল ম্যাচের আগে জমকালো সঙ্গীত অনুষ্ঠানে তিনি গাইবেন, ‘লা লা লা (ব্রাজিল ২০১৪) ’। 

দণি আফ্রিকায় ২০১০ বিশ্বকাপে শাকিরার আনুষ্ঠানিক উদ্বোধনী সঙ্গীতটি বেশ জনপ্রিয়তা পেয়েছিল। কিন্তু এবার ব্রাজিলের বিশ্বকাপ আয়োজকরা আনুষ্ঠানিক উদ্বোধনী সঙ্গীতের জন্য বেছে নেয় জেনিফার লোপেজ, পিটবুল ও কদিয়া লেইতেকে। তবে বিশ্বজুড়ে শাকিরার ‘লা লা লা’ জনপ্রিয়তায় ছাড়িয়ে যায় তাদের গাওয়া ‘ওলে ওলা’কে। এ কারণেই হয়ত সমাপনী অনুষ্ঠানটা জমিয়ে তুলতে তাকে রিওতে নিয়ে আসছে আয়োজকরা। তৃতীয় বারের মতো বিশ্বকাপে আসতে পেরে দারুণ খুশি কলম্বিয়ার এই সঙ্গীত শিল্পী। বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে আমার লা লা লা গানটি গাইতে পারব বলে খুব রোমাঞ্চিত। সঙ্গত কারণেই ফুটবলের সঙ্গে আমার গভীর একটা সম্পর্ক আছে। আমি বুঝতে পারি, আমার মতোই এত মানুষের কাছে বিশ্বকাপ মানে কি। শ্রোতা-দর্শকরা তার গানটি খুব ভালোভাবে নিয়েছে বলেও খুশি শাকিরা। 
“এই বছর ব্রাজিলে ফিফা বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে গাইতে পারার সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞ। শ্রোতারা এই গানটি বিপুল সমর্থন দিয়েছে। তাদের জন্য এটি পরিবেশনের জন্য আমার তর সইছে না। 

শাকিরার ‘লা লা লা (ব্রাজিল ২০১৪) ’ গানের মিউজিক ভিডিওর পুরোটা জুড়েই আছে ফুটবল, আছে মেসি ও নেইমারের উচ্ছ্বাস। তাদের বার্সেলোনা সতীর্থ সেস ফাব্রেগাসও আছেন। আর শাকিরার ছেলের বাবা বার্সা ডিফেন্ডার জেরার্দ পিকে তো আছেনই।  শাকিরার নিজের দেশের তারকা ফরোয়ার্ড রাদামেল ফালকাও, ফ্রান্সের এরিক আবিদাল আর আর্জেন্টিনার সের্হিও আগুয়েরোও রয়েছেন মিউজিক ভিডিওটিতে।  রিওতে অবশ্য ‘লা লা লা (ব্রাজিল ২০১৪) ’ গানটিতে শাকিরার সঙ্গে অংশ নেবেন ব্রাজিলের শিল্পী কার্লিনিয়োস ব্রাউন। রিও দে জেনেইরোতে সমাপনীর আনুষ্ঠানিক সঙ্গীত পরিবেশন করবেন কিংবদন্তি গিটারিস্ট ও কন্ঠশিল্পী সান্তানা। তার সঙ্গে থাকবেন সুইডেনের ইলেক্ট্রো ডিজে আভিচি, হাইতিয়ান-আমেরিকান র‌্যাপার ওয়াইকেফ এবং ব্রাজিলের গ্র্যামিজয়ী শিল্পী আলেসান্দ্রে পিরেস। এই কজন মিলে যে সঙ্গীতটি পরিবেশন করবেন, সেটির শিরোনাম ‘দার উম জেইতো’ পর্তুগিজ ভাষায় এই বাক্যটির বাংলা অর্থ—আমরা পথ খুঁজে নেব। ব্রাজিলের তারকা সঙ্গীত শিল্পী ইভেতে সানগালো অনুষ্ঠানে ব্রাজিলিয়ান সঙ্গীত পরিবেশন করে স্থানীয় একটি আবহ নিয়ে আসবেন। অনুষ্ঠানে দর্শকদের জন্য থাকবে রিও দে জেনেইরোর ঐতিহ্যবাহী সাম্বা নৃত্যও।
- See more at: http://www.gonokantho.com/2014/07/04/90842.html#sthash.0hVBrxWI.dpuf

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com