Latest News

ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরাম এর ইফতার ও দোয়া মাহফিল

মো: লুৎফুর রহমান বাবু, প্যারিস, ফ্রান্স : গত ২১ জুলাই ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরাম (এফবিবিএফ)'র উদ্যোগ প্যারিসের প্যাসেজ ব্রেডি হোটেলে এক ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ইফতারের সময় ঘনিয়ে আসার সাথে সাথে ব্যবসায়ী ছাড়াও নানা শ্রেণী পেশার মানুষের উপস্থিতিতে হল পরিপূর্ন হয়ে যায়।
ইফতারের পর সংগঠনের সাধারন সম্পাদক সুব্রত ভট্রাচার্য এর পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- বাংলাদেশ বিজনেস কন্সাল্টিং (বিবিসি)'র প্রেসিডেন্ট কাজি এনায়েত উল্লাহ, ফ্রান্স বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর হযরত আলী খান ও সংগঠন'র সভাপতি সুমন সাত্তার আলী (শাহ আলম)। এ সময় তিনি সংগঠনের সকল সদস্যকে পরিচয় করিয়ে দেন।
কাজি এনায়েত উল্লাহ তার বক্তব্যে বলেন, দূর প্রবাসে আমরা আসি অর্থ উপার্জনের জন্য। আর সেই উপার্জনের অন্যতম মাধ্যম হতে পারে ব্যবসা। পরিশ্রম, অধ্যাবসায় আর সঠিক বিজনেস পলিসি অবলম্বনের মাধ্যমে ব্যবসায় উন্নতি সম্ভব।
দূতাবাসের কাউন্সিলর হযরত আলী খান বলেন, দূতাবাসের পক্ষ থেকে ব্যবসায়ীদের যে ধরনের সাহায্য সহযোগিতার প্রয়োজন হয়, আমরা সর্বোচ্চ চেষ্টা করব সে সহযোগিতা প্রদান করতে। আমি বিশ্বাস করি সংগঠন'টি ব্যবসায়ীদের অনেক উপকারে আসবে।
সভাপতি সুমন সাত্তার আলী (শাহ আলম) সংগঠনের সকল সদস্যকে ধন্যবাদ জানিয়ে আরো বলেন, ব্যবসায়ীদের কল্যাণের জন্যই আমাদের এ সংগঠন। আর সে পথেই আমরা এগুচ্ছি। জানি, পথ হয়ত খুব সহজ নয়; তবে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। আমাদের লক্ষ্যে আমরা পৌঁছবই। ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরাম আপনাদের সকলের সহযোগিতা কামনা করছে।
ইফতারপূর্ব মোনাজাতে ব্যবসায়ীদের কল্যান, বাংলাদেশের উন্নতি ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।
সংগঠন'র সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন টিএম রেজা, তাপস বড়ুয়া রিপন, ইয়াইয়া খান, রেদওয়ান আহমেদ জুয়েল, আকরাম খান, মফিজ আলী, মইন খান, মুজিবুর রহমান, শাহ জামাল, কামাল মিয়া, আলি বেলাল, রাশেদ পারভেজ পিটু, সুমন আহমেদ, আল-আমিন,আক্তার, লিটন প্রমুখ।
সংগঠন'র সদস্য ছাড়াও প্যারিসের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দ এ ইফতার ও দোয়া মাহফিলে যোগদান করেন।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com