Latest News

ইসলামিক ফোরাম ইউরোপ ইন স্পেন এর উদ্যোগে ইফতার মাহফিল

বকুল খান : ইসলামিক ফোরাম অব ইউরোপ ইন স্পেন এর উদ্যোগে পবিত্র মাহে রমজান উপর আলোচনা ও ভিন্ন ধর্মাল¤ী^দের কাছে ইসলামী দাওয়াত অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রত্যেক ধর্মই শান্তির মহান বার্তা নিয়ে এসেছে। আজকের এই পৃথিবীতে ধর্মের দোহাই দিয়ে হানাহানি-সংঘাত, সংঘর্ষ নিয়ে মেতে উঠেছে কিছু ধর্মান্ধ ও জ্ঞানপাপীরা। সফল সম্প্রদায় যদি তার স্ব স্ব ধর্ম সঠিক বিশ্বাস ও পথ অনুসরন করতো তাহলে মানুষে মানুষে বিভেদ, অশান্তি সৃষ্টি হতো না।
ইসলামী ফোরাম অব ইউরোপ ইন স্পেন এর উদ্যোগে গত ১৮ জুলাই  মাদ্রিদে বিভিন্ন ধর্মীয় সম্প্রদায়ের সম্মানে ইফতার মাহফিল এবং পবিত্র মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনায় বক্তারা এ কথাগুলো বলেন।
ব্যতিক্রমধর্মী আয়োজনে বিদেশীদেও সম্মানে এ ইফতার মাহফিলের সুশৃঙ্খল ও গোছালো আয়োজন উপস্থিতিদের বেশ নজরে কাড়ে। ইফতার মাহফিল পূর্ব আলোচনায় সভাপতিত্ব করেন ইসলামী ফোরাম অব ইউরোপ  ইন স্পেন এর সভাপতি মোরশেদুল আলম।
আমন্ত্রিত অতিথি হিসেবে গুরুত্বপূর্ন বক্তব্য রাখেন মিনিষ্ট্রি অব জাস্টিস এর উচ্চ পদস্থ কর্মকর্তা ফেরনান্দো আরিয়াস কাঙা, ইউনিয়ন ইসলামিক অব স্পেইন এর কো-অর্ডিনেটর মো: আজনা দেল ওয়াফি, ্এসোসিয়েশন  সাঈদ মুরসী তার্কি(মাদ্রাসা) এর প্রেসিডেন্ট মো: জুসেলী ও আলফোনসো কলেজ এর সিনিয়রা পেতরা ডেলকাদো দে লোকাস । জিদ্দি চৌধুরী’র পরিচালনায় আইএফই বিভিন্ন কার্যক্রম তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ফোরাম অব ইউরোপ ইন স্পেরেন সাধারন সম্পাদক নূরুল আলম।
মহাগ্রন্থ পবিত্র আল-কুরআন থেকে তেলাওয়াত করেন আবু তাহের ও মো: আকিব। এ সময় বিদেশী বিভিন্ন সম্প্রদায় ছাড়াও বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন  কমিউনিটি ব্যক্তিত্ব জামাল উদ্দিন মনির, আল-মামুন, আব্দুল কাইয়ুম পংকি, কামরুজ্জামান সুন্দর, জিল্লুল আল হক, আব্দুল জলিল খান, ফজলে এলাহী , মাসুদ উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে শেষে বিদেশীদের মাঝে পবিত্র কুরআন শরীফসহ বিভিন্ন ইসলামী বইপত্র বিতরন করা হয়।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com