Latest News

বিএসএফের হাতে ৫ বাংলাদেশি আটক



এসবিএন ডেস্ক : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড় সীমান্ত ও কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্ত এলাকা থেকে ৫ বাংলাদেশিকে আটক করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ। আটককৃতরা হলেন- জাহিরুল ইসলাম (২০), জুয়েল (১৬), মোসলেম আলীর স্ত্রী হাজরা (৫০), নাতী মনোয়ার হোসেন (২) ও আতারুল ইসলামের স্ত্রী মঞ্জু বেগম (২৬)।বুধবার গভীর রাত ও আজ বৃহস্পতিবার ভোরে তাদেরকে আটক করা হয়।
ঠাকুরগাঁও : রাণীশংকৈল উপজেলার ধর্মগড় সীমান্তে বুধবার গভীর রাতে জাহিরুল ইসলাম (২০) ও জুয়েল (১৬) নামের দুই বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ সদস্যরা।এলাকাবাসী ও বিজিবি সূত্রে জানা গেছে, ধর্মগড় ভদ্রেশ্বরী কলনী গ্রামের আহম্মদ আলীর পুত্র জাহিরুল ইসলাম ও হরিপুর উপজেলার মারাধার গ্রামের রইস উদ্দিনের পুত্র জুয়েলকে বুধবার গভীর রাতে ধর্মগড় সীমান্তের ৩৭২/৭  সাব পিলার হতে প্রায় ৯শ গজ ভারতের অভ্যন্তরে ডাঙ্গীপাড়া এলাকায় তাদের আত্মীয়ের বাড়ীতে অবস্থান করে বাংলাদেশে আসার জন্য।এ সময় শিরীপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা খবর পেয়ে ঘটনা স্থল থেকে তাদের আটক করে নিয়ে যায়। ইতোমধ্যে তাদের ফেরত চেয়ে বিজিবি সদস্য পত্র দিয়ে বিএসএফকে। ঘটনার সত্যতা স্বীকার করে ঠাকুরগাঁও ৩০ বিজিবি অধিনায়ক লে. কর্নেল কামাল জানান, জাহিরুল এবং জুয়েলকে ফেরত চেয়ে বিএসএফকে পত্র দেওয়া হয়েছে।
কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বাংলাদেশী এক শিশু ও দুই নারীকে আটক করে নিয়ে গেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী- বিএসএফ। তারা হলেন- উপজেলার কাশিপুর ইউনিয়নের আজোয়াটারী গ্রামের মোসলেম আলীর স্ত্রী হাজরা (৫০)হাজরার মেয়ে ও আতারুল ইসলামের স্ত্রী মঞ্জু বেগম (২৬) এবং তার দেড় বছরের শিশু কন্যা আফসিনা (২)।সীমান্তবাসী ও বিজিবি সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোরে উপজেলার খলিসাকোটাল গ্রামের পাশ্ববর্তী আর্ন্তজাতিক সীমানা পিলার ৯৩৪ এর ৯ এস সাব পিলারের কাছ দিয়ে হাজরা তার মেয়ে মঞ্জু ও নাতনী আফসিনাসহ ১৪ জনের একটি দল ভারত থেকে বাংলাদেশে ফিরছিল।
বাকীরা সবাই বাংলাদেশে আসতে পারলেও এসময় টহলরত নটকোবাড়ী ১২৪ ব্যাটেলিয়নের বিএসএফ সদস্যরা  ওই তিনজনকে  ধরে নিয়ে যায়। কুড়িগ্রাম ৪৫ বিজিবি বালারহাট ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মতিউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিএসএফ-এর কাছে আটকৃতদের ফেরত চাওয়া হলে বিএসএফ তাদেরকে ভারতীয় নিকস্থ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com