Latest News

আইফোন এ আছে ধারালো চাকু,এক ঝাঁক বোমা!

এসবিএন ডেস্ক:  সুন্দর একটা আইফোন কেস! তার ভেতর লুকানো আছে একটি ধারালো চাকু, নিক্ষেপযোগ্য চাকু, এমনকি এক ঝাঁক বোমা! আমেরিকার বৃহত্তম কিছু বিমানবন্দর থেকে প্রতি সপ্তাহে এমন অস্ত্র ও অস্ত্র রাখার গোপন বাক্স উদ্ধার করছে নিরাপত্তাকর্মীরা। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন (টিএসএ) এমন তথ্য জানিয়েছে সংবাদমাধ্যমগুলোকে।

তারা জানিয়েছে এ ধরনের অস্ত্রগুলোর মধ্যে আরও রয়েছে চিকন, ছোট চিরুনির মধ্যে থাকা ড্যাগার, ঘড়ির ভেতর থাকা বোম এবং বইয়ের ভেতর থাকা লোড করা বন্দুক।

টিএসএ মুখপাত্র সাংবাদিকদের এসব তথ্য জানানোর সময় বলে, 'এ ধরনের অস্ত্র উদ্ধারের কথা বলে আমরা নিজেরা যে কাজ করছি তা প্রমাণ করতে চাচ্ছি না। অথবা আমরা সাধারণ মানুষের সবাইকে সন্ত্রাসী আখ্যা দিচ্ছি না। আমরা কেবল তাদের সতর্ক বার্তা পৌছে দিতে চাইছি। যেন তারা আমাদের কাজে সহায়তা করে। যে কাউকে তার বই, মোবাইল, ট্যাবলেট, ই-বুক, ল্যাপটপ ইত্যাদি চেক করার সুযোগ দিতে বলা হতে পারে। তারা যেন সেটা করে। এছাড়া কেউ যেন কোনো ভাঙা জিনিস বিমানবন্দরে না আনে।'

টিএসএর যাত্রীদের এ ধরনের জিনিসের প্রতি অনুসন্ধানী দৃষ্টি দেয়ার কারণ হলো, সিআইএর দেওয়া তথ্য। সিআইএ তাদের জানিয়েছে যে, আল কায়েদার সেরা বোমা প্রস্তুতকারীরা এমন বোমা তৈরির চেষ্টা করছে যা বিমানবন্দরের স্ক্যানার পরীক্ষা করে না। কাজেই সন্ত্রাসীরা সহজেই তা বহন করে নিয়ে আসতে পারবে নিরাপত্তাকর্মীদের চোখ ফাঁকি দিয়ে।

তাই, নিরাপত্তাকর্মীদের সতর্কবার্তা হলো, সঙ্গে কোনো ব্যাটারিচালিত যন্ত্র থাকলে তাতে যেন সম্পূর্ণ চার্জ থাকে। নাহলে সেটি নিয়ে বিমানে উঠতে দেওয়া হবে না।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com