Latest News

বার্মিংহামে জাতীয় শোক দিবস পালন

                                                                      মিডল্যান্ডস আওয়ামীলীগ



বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগষ্ঠ কালো রাত্রিতে নির্মম হত্যাকান্ডের স্বীকার সকলের রুহের মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল আলোচনা সভা ও মোনাজাতের মাধ্যমে মিডল্যান্ডস আওয়ামীলীগ পালন করেছে জাতীয় শোক দিবস। ১৬ অগাষ্ঠ বার্মিংহামের বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারে মিডল্যান্ডস আওয়ামিলীগ ও তার অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতাকর্মীদের উপস্থিতিতে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বিদেশে থাকা বঙ্গবন্ধুর খুনীদের দেশে এনে বিচারের মাধ্যমে ফাঁসি কার্যকর কারার দাবী জানান। মিডল্যান্ডস আওয়ামীলীগের সভাপতি হিফজুর রহমান খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বেলালের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য বার্মিংহাম কেন্দ্রীয় শহীদ মিনার কমিটির সভাপতি মোঃ গাবরু মিয়া,মিডল্যান্ডস আওয়ামীলীগের সহ-সভাপতি আখমল হোসেন খান ও আজহারুল হক শিশু,প্রচার সম্পাদক কামরুল আলম দুলাল,মিডল্যান্ডস যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম তসলু প্রমূখ। সবশেষে হাজী আরমান আলীর পরিচালনায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।



                                                       
                                                              বার্মিংহাম আওয়ামীলীগ


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগষ্ঠ কালো রাত্রিতে নির্মম হত্যাকান্ডের স্বীকার সকলের রুহের মাগফেরাত কামনা করে আলোচনা সভা মিলাদ মাহফিল ও মোনাজাতের মাধ্যমে বার্মিংহাম আওয়ামীলীগ পালন করেছে জাতীয় শোক দিবস। ১৫ অগাষ্ঠ বার্মিংহামের কভেন্ট্রি রোডের একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত এসব কর্মসূচিতে বার্মিংহাম আওয়ামিলীগ ও তার অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বার্মিংহাম আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ আলী হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুব আলম চৌধুরী মাখনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বার্মিংহাম আওয়ামীলীগের সহ-সভাপতি শাহ রুকন আহমেদ,যুগ্ম সম্পাদক সাইফুল আলম সেলিম আহমেদ,আওয়ামিলীগ নেতা দিপু শেখ,সোহেল আহমেদ,মোসাদ্দিক আহমেদ শ্যামল,মোস্তাফিজুর রহমান সেলিম প্রমূখ। আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়।  দোয়া পরিচালনা করেন মৌলানা আহমেদ হোসেন।




                                                          ওয়েষ্ট মিডল্যান্ডস আওয়ামিলীগ




বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব তথা অস্থিত্ব এবং গনতন্ত্রকে ধ্বংস করার জন্য জাতির জনক বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করা হয়েছিলো। এই হত্যাকান্ড পৃথীবীর অত্যন্ত বর্বোরোচিত এক হত্যাকান্ড, এই হত্যাকান্ডের সকল খুনীকে ফাঁিস দেবার মাধ্যমে জাতিকে কলংকমুক্ত করতে হবে। কথাগুলো বলা হয়েছে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত ওয়েষ্ট মিডল্যান্ডস আয়োজিত আলোচনা সভায়। ১৭ অগাষ্ঠ বার্মিংহামের কভেন্ট্রি রোডের ওয়েষ্ট মিডল্যান্ডস আওয়ামিলীগের কার্য্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ওয়েষ্ট মিডল্যান্ডস আওয়ামিলীগের সিনিয়র সহ-সভাপতি এ কে এম আসাদুজ্জামানের পরিচালনায় ও  সভাপতি হাজী আব্দুল নুরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন রাখেন শামসুল ইসলাম আলম,মিজানুর রহমান,খালেদ ভুইয়া, ইরশাদ আলী,আব্দুল কুদ্দুছ,আব্দুল হক,আলী আহমেদ মুসা প্রমূখ। সবশেষে ১৫ অগাষ্ঠে নিহত সকল শহীদের স্মরণে মৌলানা রশীদ আহমেদের পরিচালনায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com