Latest News

ফ্রান্সে বিএনপি'র পাল্টাপাল্টি কমিটি : তৃনমূল নেতাকর্মীদের প্রত্যাখান!

এনায়তে হোসনে সোহলে , প্যারিস:  ফ্রান্স বিএনপি'র নবগঠতি পাল্টাপাল্টি দুই কমিটিকেই প্রত্যাখান করছেে ফ্রান্সে বসবাসরত বিএনপি'র তৃনমূল নেতাকর্মীরা। গত ৮ সপ্টেম্বের, সোমবার রাতে লাসাফিলস্থ একটি বারে সাংবাদিক সম্মলেনরে মাধ্যমে তারা এ সদ্ধিান্ত জানান। সেই সাথে বিবেদমান উভয় কমটিরি নেতৃবৃন্দসহ বিএনপি'র নীতি নির্ধারকদের আগামী এক মাস সময় বেঁধে দেয়া হয়।  যদি এই সময়ের মধ্যে তারা উদ্ভূত পরস্থিতিরি সুরাহা করতে  ব্যর্থ হোন, তবে দুই কমিটির নেতৃবৃন্দকে বাদ দিয়ে বিএনপি'র ত্যাগী ও সর্বস্তরের নেতাকর্মীদরে নিয়ে একটি স্বচ্ছ  ফ্রান্স বিএনপি'র কমিটি গঠন করা হবে । এ সময় যারা বাঁধা প্রদান করবেন তাদের প্রতহিত করা হবে বলে তারা হুশয়িারি করনে।
ফ্রান্স বিএনপি নেতা হাজী জালাল খানের সভাপতিত্বে ও আব্দুল কায়ুম সরকাররে পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন অমর গাজী সৈযদ জানাউসজ্জামান, জুনেদ আহমেদ, আহেমদ মালেক, মালিক মুন্না , জাহিদুল ইসলাম শিপার, আলতাব হোসেন, তারেক আহমদ তাজ, সাইফুর রহমান, শরিফ আহমদ , ফয়সল আহমদ, আশরাফুল ইসলাম মিঠু, ইলিয়াছ কাজল, জাকারয়িা হোসনে এপলু, সোহেল আহমদ, কমর উদ্দিন প্রমুখ। এ সময় সাংবাদিক সম্মেলনে  যােগ দিতে নাপারা অনেক নেতাকর্মী টেলিফোনে তাৎক্ষনিক সাংবাদিক সম্মেলন আয়োজন কারীদরে সাথে একমত পোষণ করেন ৷ ভবষ্যিতে তারা যে কোন কর্মসূচিতে সক্রিয় অংশ গ্রহণ করবেন বলে ওয়াদা ও প্রদান করনে ৷
উল্লেখ্য, ৭ সেপ্টেম্বর, রববিার বিএনপি'র ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পৃথক পৃথক অনুষ্ঠানে  ফ্রান্স বিএনপি'র বিবেদমান দু’টি গ্রুপ আলাদাভাবে কমটিি গঠন করলে বিএনপি'র গ্রুপংি প্রকাশ্যরূপ ধারণ করে । এতে তৃনমূল নেতাকর্মীদের মাঝে বিভ্রান্তির সৃষ্টি হয় ।
প্যারিসের স্থানীয় তাজমহল রস্তেোরাঁয়  দলরে ৩৬তম প্রতষ্ঠিা র্বাষকিীর অনুষ্ঠান পালনরে জন্য সমাবেশ আহ্বান করেন আহসানুল হক বুলু ও সৈয়দ সাইফুর রহমানরে নতেৃত্বাধীন অংশ। অন্যদকিে এমএ তাহরেরে ও হাজী হাববিরে নতেৃত্বাধীন অপর অংশ প্রতষ্ঠিা র্বাষকিীর আয়োজন করে প্যারসি হল।ে
তাজমহল রস্টেুরন্টেরে সমাবশে থকেে আহসানুল হক বুলুকে সভাপত,ি সয়ৈদ সাইফুর রহমানকে সাধারণ সম্পাদক এবং মোহাম্মদ মফজি আলকিে সাংগঠনকি সম্পাদক করে ফ্রান্স বএিনপরি কমটিি ঘোষণা করা হয়। এসময় টলেকিনফারন্সেরে মাধ্যমে বক্তব্য রাখনে বএিনপ’ির স্থায়ী কমটিরি সদস্য গয়শ্বের চন্দ্র রায়। নবগঠতি এই কমটিকিে অভনিন্দন জানান ঢাকা মহানগর বএিনপ’ির সদস্য সচবি হাববি উন নবী খান সোহলে। ফসেবুকরে মাধ্যমে মুর্হূতইে খবরটি ছড়য়িে পড়লে অপর অংশরে র্কমীরা বক্ষিুদ্ধ হয়ে নতোদরে দ্রুত পাল্টা কমটিি ঘোষণার জন্য চাপ দতিে থাকনে। অবশষেে নতোর্কমীদরে চাপরে মুখে কয়কে ঘণ্টার ব্যবধানে অপরাংশরে নতোরা ফ্রান্স বএিনপ’ির আরকেটি কমটিি ঘোষণা দনে। এ অংশে এমএ তাহরেকে সভাপত,ি হাজী হাববিকে সাধারণ সম্পাদক ও আজজিুর রহমানকে সাংগঠনকি সম্পাদক করে ১৫১ সদস্য বশিষ্টি কমটিি ঘোষণা করা হয়।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com