Latest News

বিয়ানীবাজারে স্পর্শ সোস্যাল মিডিয়া’র কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্টিত



সুফিয়ান আহমদ,বিয়ানীবাজার .
বিয়ানীবাজারের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন “স্পর্শ সোস্যাল মিডিয়া” এর উদ্যোগে আজ মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা অডিটোরিয়ামে এবারের এস.এস.সি/এইচ.এস.সি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। সংগঠনের সভাপতি সাংবাদিক সুফিয়ান আহমদের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খাঁন। সাংবাদিক মাছুম আহমদ ও সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাইফের যৌথ পরিচালনায় অনুষ্টানে প্রধান বক্তার বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম চৌধুরী। সংবর্ধনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেওলা ইউপির চেয়ারম্যান আখতার হোসেন খাঁন জাহেদ,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার ও সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা হাজী এম.এ.কাদির, উপদেষ্টা লায়ন ছিদ্দিক আহমদ, উপদেষ্টা সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আব্দুল ওয়াদুদ,উপদেষ্টা আব্দুল হাছিব ও এম এ গণি,গোলাবশাহ কিশোর সংঘের সভাপতি আফজাল হোসেন সাজু। সংগঠনের শিক্ষা সম্পাদক সাইদুর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মোমেন আহমদ। উক্ত সংবর্ধনা অনুষ্টানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক এম.সিন উদ্দিন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আতিকুর রহমান, আবিদ হোসেন জাবেদ, তন্ময় পাল,রোটারেক্টর জামিল আহমদ, শামীম আহমদ,কামরান হোসেন, জিহান আহমদ, সংগঠনের সহ-সভাপতি পার্থ পাল দিপক, সহ-সাধারণ সম্পাদক আমিনুর রহমান শাওন, অর্থ সম্পাদক ছিদ্দিকুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক শুভ্র দেব, সহ শিক্ষা সম্পাদক মোস্তফা আহমদ,সাংস্কৃতিক সম্পাদক হাছানুর রহমান, সমাজসেবা সম্পাদক স্বপন মাহমুদ, প্রচার সম্পাদক ছয়ফুল আলম, সদস্য সোহান আহমদ, লিমন আহমদ, কাওছার হোসেন,মুন্না আহমদ প্রমুখ। এছাড়াও বিভিন্ন স্কুলের শিক্ষক ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্টানে “চারণ গাথা” নামক একটি নাটক পরিবেশন করে বিয়ানীবাজার সাংস্কৃতিক কমান্ড।
বিয়ানীবাজার উপজেলায় নব প্রতিষ্টিত “স্পর্শ সোস্যাল মিডিয়া” এবার এই প্রথম কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করে। এতে এবারের এস.এস.সি/ এইচ.এস.সি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ জিপিএ-৫ ও জিপিএ-৪ প্রাপ্ত প্রায় ৫০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের হাতে তুলে দেযা হয় স্থানীয় লেখকদের লেখা বই, ক্রেষ্ট,কলম ও সনদপত্র।
সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খাঁন বলেন,আমরা অনেক কষ্ট করে এই দেশ স্বাধীন করেছি। অনেক কষ্ট নির্যাতন সহ্য করতে হয়েছে। যুদ্ধের সময় এমন পরিস্থিতি ছিল যা বলা অত্যন্ত কষ্টকর। এখনো সেই বেদনা আমাদের পীড়ায়। তিনি বলেন, আজ আমরা সার্থক। আমাদের সন্তানেরা লেখাপড়া করে মানুষের মতো মানুষ হচ্ছে, ভালো ফলাফল করে এগিয়ে যাচ্ছে সামনের দিকে। তাদের এই ধারাবাহিকতা অব্যাহত রেখে সুশিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানান তিনি।
অপর দিকে প্রধান বক্তার বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, আজকে যারা সংবর্ধিত হচ্ছেন তারা আগামীতে এই দেশের কর্ণধার হবেন। এই দেশকে এগিয়ে নিয়ে যাবেন। বিশ্বের দরবারে বাংলাদেশের আসন আরো উচ্চতর করবেন। তিনি বলেন শিক্ষার্থীদের  শুধুমাত্র পুথিগত শিক্ষায় শিক্ষিত হলে চলবে না, তাদের সবাইকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। প্রকৃত মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্টিত করতে হবে। তবেই সমাজের উন্নয়ন করা সম্ভব হবে,জ্ঞানী গুণী মানুষের আসনে অধিষ্টিত হতে পারবে।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com