Latest News

তুচ্ছ ঘটনায় বিয়ানীবাজারে পরিবহণ শ্রমিকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ : গাড়ি ভাংচুর,আহত ৮

সুফিয়ান আহমদ, বিয়ানীবাজার : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিয়ানীবাজারে গত ২৯  সেপ্টেম্বর  পরিবহণ শ্রমিকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় একপক্ষ আরেক পক্ষকে ঘায়েল করতে ব্যাপক ইট পাটকেল নিক্ষেপ করে। ইট পাটকেলের আঘাতে উভয় পক্ষের অন্তত ৮ জন পরিবহন শ্রমিক আহত হয়েছেন। আহতরা বিয়ানীবাজার স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। সংঘর্ষের সময় ৪টি সিএনজি ও ১টি মাইক্রোবাস ভাংচুর করা হয়। এ ঘটনার পর থেকে উপজেলায় মাইক্রোবাস, কারসহ সিএনজি চালিত অটোরিক্সা চলাচল বন্ধ রয়েছে। সংঘর্ষের ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রমিকদের মধ্যে উত্তেজনা ও পৌর শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গত ২৯ সেপ্টেম্বর সোমবার বিকেলে পৌর শহরের উত্তর বাজার ষ্ট্যান্ডে সিএনজি চালিত অটোরিক্সাকে ওভারটেক করতে গেলে সিএনজির সাথে ধাক্কা লাগে এক মোটর সাইকেল আরোহীর। এসময় অটোরিক্সার যাত্রী লোকমান (৩২) ওই মোটর সাইকেল আরোহীকে ধমক দিলে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে কার চালক সাইফ ওই মোটর সাইকেল আরোহীর পক্ষ নিয়ে দ্বন্ধে জড়িয়ে পড়ার চেষ্টা করলে অন্যান্য চালকদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। পরে সাইফ অটোরিক্সা শ্রমিকদের অফিসে গিয়ে উজ্জল নামক এক অটোরিক্সা চালককে প্রহার করেন বলে দাবী করে অটোরিক্সা শ্রমিকেরা। এর কিছুক্ষণ পর লোকমান নামক ওই যাত্রী অটোরিক্সা চালকদের পক্ষ নিয়ে মাইক্রোবাস চালকদের উপর হামলা করেন বলে দাবী করেন মাইক্রোবাস চালকেরা। এসময় তার হামলায় ফয়ছল ও সাইফ নামক দু’মাইক্রো চালক আহত হলে উভয় পক্ষের মধ্যে শুরু হয় পাল্টা পাল্টি হামলা ও ইটপাটকেল নিক্ষেপ। ভাংচুর করা হয় ৪টি অটোরিক্সা ও ১টি মাইক্রোবাস। দফায় দফায় চলা ঘন্টাব্যাপী এ সংঘর্ষে  উভয় পক্ষের  অন্তত ৮জন আহত হন। আহতরা হলেন,মাইক্রোবাস চালক কালাম (৩৩), মুন্না (৩০), সাইফ (২৪), সাইফুল (৩৬), আলমগীর (২৫), জাকির (৩৩) অটোরিক্সা চালক কবির (৩৩) ও যাত্রী লোকমান (৩২)। আহতরা বিয়ানীবাজার স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এদিকে এ ঘটনার পর থেকে পৌর শহরসহ আশপাশ এলাকায় অটোরিক্সা, মাইক্রো ও কার চলাচল বন্ধ রয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পৌরশহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। তবে অপ্রীতিকর ঘটনা এড়াতে পৌরশহরে পুলিশ মোতায়েন করা হয়েছে।
যোগাযোগ করা হলে মাইক্রোবাস চালক সমিতির সভাপতি মিছবাহ উদ্দিন জানান, সিএনজি চালিত অটোরিক্সা চালকরা প্রায়ই নারী যাত্রীদের সাথে অসৌজন্যমুলক আচরণ করেন। বিষয়টি জানতে পেরে প্রতিবাদ করলে তাদের উপর হামলা চালানো হয়। এ অভিযোগ অস্বীকার করে সিএনজি চালিত অটোরিক্সা চালক সমিতির সভাপতি জবরুল ইসলাম জানান, মাইক্রোবাস ও কার চালকরা ষ্ট্যান্ডে সন্ত্রাসী আচরণ করেন। এ সবের প্রতিবাদ করলে তারা উত্তেজিত হয়ে মারধর শুরু করে।
এ ব্যাপারে বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ জানান, পরিবহণ ষ্ট্যান্ডে অতিরিক্ত পুলিশ মোতয়েন করা হয়েছে। তবে কোন পক্ষের কাছ থেকে অভিযোগ পাওয়া যায়নি। 

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com