Latest News

বিয়ানীবাজারে ঢিলেঢালা জামায়াতের হরতাল

সুফিয়ান আহমদ, বিয়ানীবাজার : কয়েকটি ইস্যুতে জামায়াত-শিবিরের ডাকা হরতাল ঢিলেঢালাভাবে পালিত হচ্ছে বিয়ানীবাজার উপজেলায়। পুলিশের জোর তৎপরতার ফলে এখানে বেশ বেকায়দায় পড়েছে স্থানীয় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। যার ফলে এখানে নেই কোন পিকেটিং, নেই কোন ভাংচুর। পুলিশের ধাওয়ার মধ্যেও বিচ্ছিন্নভাবে তারা পিকেটিংয়ের চেষ্টা করলেও তাতেও তারা সফল হতে পারছেনা। এদিকে হরতাল উপলক্ষ্যে উপজেলা থেকে  জেলাশহর সিলেটে দুরপাল্লার কোন যানবাহন চলাচল না করলেও সিএনজি চালিত অটোরিক্স্রা,কার ও মাইক্রোর চলাচল ছিল চোখে পড়ার মত। মাঝে মধ্যে মালামাল পরিবহণের জন্য ট্রাক লরিও চলাচল করতে দেখা গেছে। উপজেলার আঞ্চলিক রোড গুলোতেও প্রতিদিন নির্বিগ্নে চলাচল করছে অটোরিক্স্রা।
সুত্র মতে, মানবতাবিরোধী অপরাধের মামলার রায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামী, কর্মপরিষদ সদস্য মীর কাশেম আলীর ফাঁসির রায় এবং  জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির রায় আপিল বিভাগে বহাল রাখার প্রতিবাদে দেশব্যাপী হরতালের ডাক দেয় জামায়াতে ইসলামী ও ছাত্রশিবির।  বিয়ানীবাজারেও এই রায়ের প্রতিবাদে ও হরতালের সমর্থনে বিভিন্ন জায়গায় পিকেটিংয়ের চেষ্টা করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। বিচ্ছিন্নভাবে তারা ২/১ জায়গায় পিকেটিং করলেও পুলিশী তৎপরতায় তারা উপজেলায় জোরালোভাবে হরতাল পালন করতে পারেনি। অনেকটা ঢিলেঢালাভাবেই বিয়ানীবাজারে পালিত হচ্ছে জামায়াত-শিবিরের ডাকা হরতাল।

হরতাল চলাকালে বিয়ানীবাজারের শেওলা ব্রীজ সংলগ্ন এলাকায় ট্রাক চলাচলের দৃশ্য 







হরতালে যাতে জামায়াত শিবিরের কেউ কোন ধরণের নাশকতা না করতে পারে সেজন্য পুলিশ প্রতিনিয়ত জামায়াত শিবির নেতাকর্মীর বাড়িতে হানা দিচ্ছে। ইতিমধ্যে পুলিশ উপজেলা শিবিরের ৪জন নেতাকে আটক করেছে। অন্যান্যদের আটকেও চলছে পুলিশী অভিযান। আর পুলিশের এই অভিযানে এরই মধ্যে গা ঢাকা দিয়েছেন জামায়াত-শিবিরের অনেকেই। যার ফলে তাদের ডাকা হরতাল বিয়ানীবাজার উপজেলায় কোন প্রভাব ফেলতে পারছে না।
এব্যাপারে বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) জুবের আহমদ বলেন, হরতালের নামে কেউ যদি নাশকতার চেষ্টা করে তবে তাদের কাউকে ছাড় দেয়া হবেনা।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com