Latest News

স্পেন বিএনপি’র গণতন্ত্র হত্যা দিবস পালন

সেলিম আলম, মাদ্রিদ:  বর্তমান সরকারের নির্যাতন, হত্যা ও বাকশালী কর্মকান্ডের প্রতিবাদ এবং ৫ জানুয়ারি গনতন্ত্র হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে স্পেন বিএনপি। গত ৬ জানুয়ারি মাদ্রিদের স্থানীয় এক রেষ্টুরেন্টে সংগঠনের সহ সভাপতি জামাল উদ্দিন মনিরের সভাপতিত্বে অনুষ্টিত এ প্রতিবাদ সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক আব্দুল কাইয়ুম পঙ্কি ও মোর্শেদ আলম তাহের। সরকার তার দলীয় ক্যাডারদের পুলিশ, র‌্যাবের পোষাক পরিয়ে বিরোধী দলের নেতা কর্মীদের হত্যা, ঘুম ও নির্যাতন চালাচ্ছে উল্লেখ করে বক্তব্য রাখেন সহ সভাপতি দুলাল আহমেদ, মিজানুর রহমান বিপ্লব, সাংঠনিক সম্পাদক মোখলেছুর রহমান, সেভ বাংলাদেশ ইন স্পেনের সদস্য সচিব নুরুল আলম, বাংলাদেশ এসোসিয়েসনের সাধারন সম্পাদক কবি মিনহাজুল আলম মামুন, সেলিম মিয়া, স্পেন যুবদল সভাপতি রমিজ উদ্দিন, সুহেল ভুইয়া, কাজী জসিম, আব্দুল আওয়াল, আরিফ হোসেন, ফখরুল হাসান, সোহেল আহমেদ সামসু, আবু জাফর রাসেল, হুমায়ুন কবির রিগ্যান, শাওন, পলাস, টিপু, শিপার, মানিক প্রমুখ। 
বক্তারা বলেন ৫ জানুয়ারি বাংলাদেশের গনতন্ত্রের জন্য ছিল এক কালো দিন। সেদিন বিশ্ববাসী অবাক হয়ে তাকিয়ে দেখেছিল ভোটচুরী আর বিনা ভোটে নির্বাচিত হয়ার মহড়া।  আর এই অবৈধ সরকারের বর্তমান কার্যক্রম তাদের বাকশালী চরিত্রের উন্মোচন ঘটাচ্ছে। বক্তারা অবৈধ আওয়ামীলীগ সরকারের তিব্র নিন্দা জানিয়ে অভিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে জাতীয় নির্বাচন প্রদানের আহবান জানান। 
এদিকে গত ৫ জানুয়ারিকে গনতন্ত্র হত্যা দিবস হিসেবে পালন করেছে স্পেন বিএনপি। তারা এ উপলক্ষে স্পেন পার্লামেণ্টে বাংলাদেশের সর্বশেষ পরিস্থিতি সম্বলিত ডকুমেন্ট জমা করেন। এ সময় সংগঠনের  নেতা কর্মীরা পার্লামেন্টের সামনের রাস্তায়ও অবস্থান করেন।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com