Latest News

বার্সেলোনায় ইসলামিক ফোরাম অব স্পেন এর দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি :  বাংলাদেশ ইসলামিক ফোরাম অব স্পেন এর বার্সেলোনা শাখা আয়োজিত দিনব্যাপী শিক্ষা কর্মশালা ২০১৫ অনুষ্ঠিত হয়েছে। গত ১১ জানুয়ারি রবিবার নিজস্ব কার্য্যালয়ে অনুষ্ঠিত  এ শিক্ষা কর্মশালায় অংশগ্রহণ করেন সংগঠনের সদস্যরা। তিন পর্বে অনুষ্ঠিত শিক্ষা শিবিরের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন হাফিজ শরিফুল ইসলাম। মূল অনুষ্টান শুরু হয় ইসলামিক ফোরাম অব স্পেন এর সভাপতি আব্দুল মুকিত খানের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে। এর পর সুরা হুজরাত এর প্রথম ৮ আয়াত এর দারস পেশ করেন জাহাঙ্গীর আলম। একজন মুসলমানের আচার ব্যবহার অন্য মুসলমানের সাথে কেমন হবে, সে সম্পর্কে তিনি  আলোকপাত করেন। ইসলামে দাওয়াতের গুরুত্ব বিষয়ে আলোচনা করেন ইসলামিক ফোরাম অব স্পেন এর প্রচার সম্পাদক মাসুম আহম্মদ। তিনি  আলোচনায় বলেন, হজরত আদম (আ:) থেকে শুরু করে শেষ নবী হজরত মোহাম্মদ (সা:) পর্যন্ত সকল নবী ও রাসূলগণ দাওয়াতি কাজ করেছেন। আর এখন এই দায়িত্ব নবী (সা:)  এর ওয়ারিসদের; আর আমাদের সকল মুসলমানদের উপরও বর্তায়।  অনুষ্ঠানের গুরুত্বপূর্ণ বিষয় ছিল কর্মশালা। কর্মশালা পর্বটি পরিচালনা করেন ইসলামিক ফোরাম অব স্পেন এর সভাপতি মোহাম্মদ মোরশেদ আলম।  অনষ্ঠানের অন্য একটি গুরুত্ব বিষয় ছিল ইসলামী জ্ঞান প্রতিযোগিতা। সমাগত উপস্থিতিকে দুই ভাগে ভাগ করা হয়। প্রতি ভাগকে  ১০টি  করে প্রশ্ন দেওয়া হয়।
দিনব্যাপী কর্মশালা অনুষ্টানের প্রধান অতিথি ব্যরিস্টার আসাদুজ্জামান বলেন, আমাদের বাংলাদেশী অনেক মুসলমান ইউরোপে এসে মদের ব্যবসা বা হারাম আয়ের দিকে ঝুঁকে পরছেন। তিনি বলেন, আমাদেরকে তাকওয়াবান হতে হবে এবং নিশ্চিত হতে হবে যে কোনভাবেই হারাম আয় করবনা। আর আল্লাহর উপর ভরসা করলে আল্লাহ অবশ্যই কোন পথ খুলে দেবেন।
তিন  পর্বের অনুষ্টানটি দুপুর ১২ টা  থেকে শুরু হয়ে চলে  রাত ৮ অবধি।  পুরো অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইসলামিক ফোরাম অব স্পেন এর সভাপতি আব্দুল মুকিত খান। পরিচালনায় ছিলেন ইসলামিক ফোরাম অব স্পেন এর সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মুন্সী এবং প্রচার সম্পাদক জনাব মাসুম আহম্মেদ।  এ ছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন  তাহের, আব্দুস সাত্তার প্রমুখ।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com