Latest News

মৌলভীবাজারে বাংলা কাগজের বর্ণাঢ্য বর্ষপূর্তি উদযাপন

এসবিএন ডেস্ক: বাংলাদেশে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলা কাগজ পত্রিকার ১১ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। পত্রিকাটির বাংলাদেশ অফিসের উদ্যোগে মৌলভীবাজারে অনুষ্ঠিত এ আনন্দ আয়োজনে মৌলভীবাজারের জেলা প্রশাসক মো: কামরুল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। গত ৪ মার্চ স্থানীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত ’ বাংলা কাগজের গৌরবের ১১ বছর’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো: কামরুল হাসান বলেন, প্রবাসে বাংলা ভাষা চর্চচার ক্ষেত্র সৃষ্টিতে বাংলা কাগজ যে ভূমিকা রাখছে, তা অব্যাহত থাকুক। তিনি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে বাংলা কাগজ সহ স্থানিয় সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান। বাংলা কাগজ পত্রিকার অন্যতম পরিচালক ও সহ সম্পাদক আব্দুল কাদির আবুলের সভাপতিত্বে ও বাংলা কাগজের মৌলভীবাজার প্রতিনিধি নজরুল ইসলাম মুহিবের প্রাণবন্ত পরিচালনায় অনুষ্ঠিত সভায় বাংলা কাগজ এর বিবিধ দিক তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন বাংলা কাগজের প্রধান সমন্বয়কারী সাহাদুল সুহেদ।
বক্তব্য রাখছেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো: কামরুল হাসান
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলা কাগজের অন্যতম পরিচালক ও বাংলাদেশ প্রধান, ব্যবস্থাপনা সম্পাদক মুজিবুল হক রাজু, বাসস প্রতিনিধি ডা: সাদিক আহমদ, পাতা কুড়ির দেশ এর সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম সেফুল, বাংলার দিক সম্পাদক বকশি ইকবাল আহমদ, কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল,বাংলা কাগজের সিনিয়র বিভাগীয় সম্পাদক সজল ছত্রী, বাংলা কাগজের সাবেক বিভাগীয় সম্পাদক ও এসএ টিভি’র সিলেট বিভাগীয় ব্যুরো প্রধান আব্দুল আলিম শাহ, বাংলা কাগজের স্পেন ব্যুরো প্রধান আফাজ জনি, ইংল্যান্ড প্রবাসী আলাউদ্দিন আহমদ, ফারুক আহমদ সুন্দর, সাহিত্য পত্রিকা কামরাঙা’র সম্পাদক কামরুল হাসান প্রমূখ।
প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান বাংলা কাগজ পরিবারের সদস্যরা
সভায় বক্তারা বলেন, প্রবাসের সাথে বাংলাদেশের সেঁতু বন্ধন দৃঢ় রাখতে বাংলা কাগজ যে ভূমিকা রাখছে, তা সত্যিই প্রশংসার দাবীদার। বাংলা কাগজ দীর্ঘজীবি হোক- এমন প্রত্যাশা করেন উপস্থিত সুধিমহল। বাংলা কাগজের পরিচালক আব্দুল কাদির আবুল ও মুজিবুল হক রাজু তাদের বক্তব্যে বাংলা কাগজ পরিবারের পক্ষ থেকে উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, পাঠকদের ভালোবাসা আছে বলেই বাংলা কাগজ আজ এতদূর আসতে পেরেছে। বাংলা কাগজকে আরো পাঠকপ্রিয় করতে সকলের পরামর্শ প্রত্যাশা করেন তারা। সভা শেষে প্রধান অতিথিকে সাথে নিয়ে ১১ বছর পূর্তির কেক কাটেন উপস্থিত সুধিজন।
এর আগে সকালে বাংলা কাগজের ১১ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আনন্দ র‌্যালিতে মৌলভীবাজার জেলা প্রশাসক মো: কামরুল হাসান অংশগ্রহণ করেন। আনন্দ র‌্যালিটি মৌলভী বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মৌলভীবাজার প্রেস ক্লাবে শেষ হয়। র‌্যালিটিতে স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের পাশাপাশি বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, প্রত্যাশা পূরণের প্রতিশ্র“তি নিয়ে ২০০৪ সালের ৪ মার্চ বাংলা কাগজ প্রকাশিত হয়েছিল। বর্তমানে পত্রিকাটি ইংল্যান্ড, স্পেন, ফ্রান্স, ইতালি থেকে একযোগে প্রকাশিত হচ্ছে।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com