Latest News

ফ্রান্সে ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশনের আগামীর পরিকল্পনা জানাতে সংবাদ সম্মেলন

মোহা. আব্দুল মালেক হিমু, প্যারিস-ফ্রান্স  : ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশন ফ্রান্স প্রবাসীদের চাহিদা পূরণে ব্যাপক ভূমিকা রাখতে অঙ্গীকারাবদ্ধ। ফ্রান্সের আইনুসারে যতটুকু সহযোগিতা করা সম্ভব তত টুকুই তারা করবে। ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশন শুধু ঢাকা বিভাগের লোকদের অ্যাসোসিয়েশন নয় এটা গোটা ফ্রান্স প্রবাসীদের কল্যানের কাজ করে যাওয়ার অ্যাসোসিয়েশন । কোন প্রবাসী যেন ফ্রান্সে এসে অসুবিদায় না পড়ে সে জন্য ঢাকা বিভাগ কাজ করে যাচ্ছে । সেই সাথে বাংলাদেশের  কৃষ্টি- সংস্কৃতি সাথে ফ্রান্সে বেড়ে উটা  নতুন প্রজন্মকে পরিচয় করিয়ে দিতে ভুমিকা রাখবে ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশন । রোববার ফ্রান্সের রাজধানী প্যারিসে ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশনের আগামীর বিভিন্ন পরিকল্পনা জানাতে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে একথা বলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক জাহিদ রহমান। সংবাদ সম্মেলনে সাংবাদিক বিভিন্ন প্রশ্নের জবাব দেন সংগঠনের সভাপতি শেখ শাহজাহান সারু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, উপদেষ্টা শাহজাহান রহমান, হায়দার আলী, সাইফুল ইসলাম খান, মমতাজ আলো, সোহায়েল ইবনে হোসাইন ও মনজু। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সর্বপর্যায়ের নেতৃবৃন্দ, বিভিন্ন মিডিয়ার সংবাদ কর্মী ও সাধারণ কর্মীরা। 
 এছাড়া ও সংবাদ সম্মেলনে বাংলাদেশ সরকারের কাছে কয়েকটি দাবি তুলে ধরা :

১. জাতীয় নির্বাচনে বাংলাদেশী সকল প্রবাসীদের ভোটাধিকার ও কোটাহারে সংসদে আসন নিশ্চিত করা।
 
২. গ্রিসের মতো ফ্রান্স বাংলাদেশী দূতাবাসের মাধ্যমে শিশুদের বাংলা শিক্ষাকে উৎসাহিত করার জন্য প্রাথমিক, জুনিয়ার পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা।
 
৩. প্রবাসীদের কেউ মৃত্যুবরণ করলে তাদেরকে গ্রিস ও অস্ট্রেয়ার মতো সরকারী খরচে লাশ দেশে পাঠানোর ব্যবস্থা করা। 


উল্লেখ্য
 : গত ১৬ নভেম্বর ২০১৪ প্যারিসে এক অভিষেক অনুষ্ঠানে ঢাকা বিভাগ অ্যাসোসিয়েশনের কমিটি ঘোষনার মধ্য দিয়ে সংগঠনটি তাদের আনুষ্টানিক যাত্রা শুরু করে ।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com