Latest News

বঙ্গবন্ধুর ৯৫ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে মিলান কনস্যুলেট

নাজমুল হোসেন,মিলান : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে মিলান কনস্যুলেট। ১৭ মার্চ বিকালে স্থানীয় একটি হলরুমে আলোচনা সভার শুরুতে পবিত্র কোর্ আন তেলাওয়াত করেন কনস্যুলেট অফিসের প্রশাসনিক কর্মকর্তা নাসিমুল ইসলাম চৌধুরী। জন্মবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি,প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীর বাণী পাঠ করেন কনসাল জেনারেল রেজিনা আহমেদ ও ভাইস কনসাল জেনারেল নাফিসা মনসুর। আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ইতালির ভেনিস ও জেনেভা অঞ্চলের অনারারী কনসাল জেনারেল ,মিলান আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মান্নান মালিথা,সাধারণ সম্পাদক নাজমুল কবির জামান,মুক্তিযুদ্ধা সিরাজুল ইসলাম গাফফার,জামিল আহমেদ,শিপন আহমেদ সহ মিলানের রাজনৈতিক ও কমিউনিটি নেতৃবৃন্দ।
কনসাল জেনারেল বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই থেকে পাঠ করে এবং উপস্থিত প্রবাসীদের উদ্দেশে, বলেন ,বঙ্গবন্ধু শিশুদেরকে অত্যান্ত ভালবাসতেন তাই তার জন্মদিনকে শিশু দিবস হিসাবে উত্সর্গ করা হয়েছে। শিশু দেরকে উপযুক্ত নাগরিক হিসাবে গড়ে তুলতে এবং শিশু অধিকার সুরক্ষার জন্য ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শিশুদের জন্য প্রথম শিশু আইন পাশ করেন। 
আলোচনা সভা শেষে প্রবাসী শিশু কিশোরদের অংশগ্রহনে কবিতা আবৃতি,নৃত্য ও সংগীত পরিবেশন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষে শিশু কিশোরদের কে কনস্যুলেট অফিসের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়

 পরিশেষে জন্মবার্ষিকী উপলক্ষে শিশুকিশোরদের কে নিয়ে কেক কেটে দিবসের আনন্দ কে সবাই ভাগাভাগি করে নেন।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com