Latest News

কামারুজ্জামানের ফাঁসির প্রতিবাদে স্পেনে সেভ বাংলাদেশ এর বিক্ষোভ সমাবেশ

এসবিএন ডেস্ক: মুক্তি যুদ্ধে মানবতা বিরোধী অপরাধে জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসিকে রাজনৈতিক প্রতিহিংসার বলি এবং বাংলাদেশ থেকে ইসলামী আন্দোলন বন্ধ করার পাঁয়তারা উল্লেখ করে স্পেনে  প্রতিবাদ সভা করেছে  সেভ বাংলাদেশ নামক সংগঠন। মাদ্রিদ ও বার্সেলোনায় অনুষ্ঠিত পৃথক দু'টি সভায় বক্তারা বাংলাদেশে ইসলামের বিজয় দেখার যে শেষ আশা করেছিলেন কামারুজ্জামান, তা পূরণের জন্য  ইসলামী মূল্যবোধে বিশ্বাসী সবাইকে ঐক্যবদ্ধ হয়ে অাওয়ামীলীগ সরকারের পতন ত্বরান্বিত করার অাহ্বান জানান।
 মাদ্রিদ থেকে আমাদের প্রতিনিধি সেলিম আলম জানান, গত ১২ এপ্রিল স্থানীয়  একটি  লাইব্রেরিতে কামারুজ্জামানের রুহের মাগফেরাত কামনা করে আলোচনা সভা  ও বায়তুল মোকাররাম মসজিদে গায়বানা জানাজার অায়োজন করে সেভ বাংলাদেশ।  সাহিদুল আলমের সভাপতিত্বে এবং আবুল হাসেমের পরিচালনায় অনুষ্টিত সভায় প্রধান অথিতি ছিলেন রাজনীতিবিদ খুরশেদ আলম মজুমদার ।বক্তব্য রাখেন সদস্য সচিব নুরুল আলম,  জিল্লুল আল হক,  তালাত মাহমুদ উজ্জ্বল, আবু জাফর রাসেল,  রিয়াজ উদ্দিন লুতফুর, হুমায়ুন কবির রিগান, হাফিজ জহির উদ্দিন  প্রমুখ।
বক্তারা কামারুজ্জামানকে  বর্তমান সরকারের নির্যাতনের শিকার উল্লেখ করে বলেন, ইসলামী আন্দোলনের অগ্রভাগে নেতৃত্ব দেয়ার কারনেই ধর্ম বিদ্বেষীরা তাকে জুডিশিয়াল কিলিং করেছে। এ সময় তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন ও রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয় ।

এদিকে বার্সেলোনায়ও সেভ বাংলাদেশ এর অায়োজনে কামারুজ্জামানের ফাঁসি হওয়ার  প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১২ এপ্রিল সংগঠনটির নিজস্ব কার্যালয়ে  আব্দুল মুকিত খাঁনের সভাপতিত্বে ও বেলায়েত হোসেন মুন্সির পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তারা কামারুজ্জামানকে শহীদ অাখ্যায়িত করে অারো বলেন, ইসলামের সেবকদের হত্যা করে বাংলাদেশ থেকে ইসলামী মূল্যবোধকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের মূল্য আ'লীগ সরকারকে একদিন দিতে হবে। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এর মধ্য দিয়ে  শুরু হওয়া সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাহবুবুল আলম,মন্জুর আহমদ প্রমুখ । বিক্ষোভ সমাবেশ শেষে মাওলানা মাসুকুর রহমানের  পরিচালনায় কামারুজ্জামানের আত্মার শান্তি কামনা করে  বিশেষ দোয়া  অনুষ্ঠিত হয়।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com