Latest News

কাল বার্সেলোনায় বৈশাখী মেলা: মাকবা প্রাঙ্গন জমবে প্রবাসী বাঙালির প্রাণের স্পন্দনে

এসবিএন ডেস্ক: আগামীকাল শনিবার স্পেনের বার্সেলোনায় বৈশাখী মেলা। প্রবাসীরা বাঙালীয়ানা ঐতিহ্য লালন করে মিলিত হবেন প্রাণের স্পন্দনে । মাকবা প্রাঙ্গন হয়ে উঠবে একটুকরো বাংলাদেশ! মেলা আয়োজক সংগঠন আসোসিয়াসিয়ন কুলতুরাল ই উমানিতারিয়া দে বাংলাদেশ এন কাতালোনিয়া ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। এ বৈশাখী মেলাকে ঘিরে স্থানীয় প্রবাসীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। সাংস্কৃতিক মঞ্চ জমে উঠবে বাংলাদেশ থেকে আসা জনপ্রিয় কণ্ঠশিল্পী ফাহমিদা নবী, ক্লোজআপ ওয়ান তারকা রিংকু, চ্যানেল আই সেরা কণ্ঠ শিল্পী তারকা  লুইপা'র কণ্ঠের গানে। আর স্থানীয় শিল্পীরদের মধ্যে শাহ ইমরান, বিউটি, জিনাত, তিথী, মঞ্জু, রাজু, সুমী, বিধান, জিনিয়া, রাজু, দিবা, চন্দ্রিমা, সিন্থিয়া প্রস্তুত তাদের গান- নাচের কারিশমা দেখাতে। বাংলাদশী খাবার আর পণ্য সামগ্রীর স্টল সকাল ১০টার মধ্যেই সাজানো হবে।

মেলার প্রস্তুতি নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন আয়োজক সংগঠনের সভাপতি মাহারুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক উত্তম কুমার ও সাংগঠনিক সম্পাদক শফিক খান। সকলের সহযোগিতায় এবারের মেলা সফল হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেছেন। মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ দূতাবাস স্পেনের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত জনাব শাখাওয়াত হোসাইন।
বিশেষ অতিথি থাকবেন অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন এর  মহা সচিব কাজী এনায়েত উল্লাহ্ ইনু  ও ফ্রান্সের তুলুজ  বাংলাদেশ সমিতির  সভাপতি ফকরুল আকম সেলিম।মেলার মিডিয়া পার্টনার হিসেবে থাকবে ইংল্যান্ড, স্পেন, ফ্রান্স, ইতালি ও বাংলাদেশ থেকে একযোগে প্রকাশিত বাংলা সংবাদপত্র বাংলা কাগজ।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com