Latest News

সংসদে যখন একজন মন্ত্রী কথা বলেন তখন সংযত হয়ে কথা বলতে হয়- ইনুর সমালোচনায় সুরঞ্জিত

এসবিএন ডেস্ক : সম্প্রতি জাতীয় সংসদে দেয়া তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর  বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এ্যাডভোকেট সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, ‘সংসদে দাঁড়িয়ে যখন একজন মন্ত্রী কথা বলেন তখন সংযত হয়ে কথা বলতে হয়। কারণ সেখানে যখন কোনো মন্ত্রী কথা বলেন তবে তা কেবিনেটের বক্তব্য হয়ে যায়। আর এর প্রতিনিধিত্ব বর্তায় প্রধানমন্ত্রীর উপর। কারণ মন্ত্রিসভাটা শেখ হাসিনার।’
৩০ জুন রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে চলমান রাজনীতি নিয়ে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
প্রবীণ এই রাজনীতিবিদ আরও বলেন, ‘নির্বাচন কে করতে পারবে, কে পারবে না এটা নির্বাচন কমিশন স্থির করবে। নির্বাচনে কে ডিসকোয়ালিফাইড অথবা কে কোয়ালিফাইড তা সংবিধান, আদালত ও নির্বাচন কমিশনের বিষয়। আওয়ামী লীগের এই নেতা বলেন, অপরাধের বিচার করবে আদালত। এটা প্রধানমন্ত্রীর কাজ না। কে নির্বাচন করতে পারবে, কে কোন জেলে থাকবে, এটা আদালতের বিষয়। এটা প্রধানমন্ত্রীর বিষয় নয়। যারা বিপদগামী হয়েছেন তারা তাদের শাস্তি পাবেন এবং পাচ্ছেনও।
সভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা ডা. খন্দকার ইমদাদুল হক সেলিম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফর হোসেন পল্টু, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, মহানগর জাসদের নেতা হুমায়ুন কবির প্রমুখ।
উল্লেখ্য, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছিলেন, ‘২০১৯ সালের নির্বাচনে খালেদা জিয়া অংশগ্রহণ করতে পারবেন না ।’
 এই বক্তব্যের সমালোচনা করলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এ্যাডভোকেট সুরঞ্জিত সেন গুপ্ত।


যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com