Latest News

বার্সেলোনায় বৈশাখী মেলাকে ঘিরে প্রাণচঞ্চল বাঙালী কমিউনিটি: চলছে ব্যাপক প্রস্তুতি: বাংলা কাগজ মিডিয়া পার্টনার

এসবিএন ডেস্ক : আগামী ১৩ জুন শনিবার বার্সেলোনায় বৈশাখী মেলা  অনুষ্টিত হবে। বাঙালীর প্রাণের এ উৎসব নিয়ে মেলা আয়োজক সংগঠন আসোসিয়াসিয়ন কুলতুরাল ই উমানিতারিয়া দে বাংলাদেশ এন কাতালোনিয়া নিয়মিত প্রস্তুতি সভা করছে। বাঙালিয়ানা ঐতিহ্য লালন ও পালনের এ উৎসবকে ঘিরে প্রাণচঞ্চল বাঙালী কমিউনিটি। জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্টান নিয়ে স্থানীয় শিল্পীরা মহড়া করে ব্যস্ত সময় কাটাচ্ছেন। বাংলা নাচ-গান, ফ্যাশন শোসহ নানা আয়োজনের প্রস্তুতি নিচ্ছে  শিশু কিশোররাও। সকাল ১০ টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এ মেলা। সাংস্কৃতিক অনুষ্টানের পাশাপাশি থাকবে বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার ও পণ্য সামগ্রীর স্টল। মেলায় লটারির ব্যবস্থাও রাখা হয়েছে। প্রথম পুরস্কার বার্সোলোনা -ঢাকা-বার্সেলোনা এয়ার টিকেটসহ ২০টি অাকর্ষণীয় পরস্কার।
মেলাকে সফল করতে বার্সেলোনায় প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতা প্রত্যাশা করেছেন আয়োজক সংগঠনের সভাপতি মাহারুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক উত্তম কুমার ও সাংগঠনিক সম্পাদক শফিক খান। স্পেনে বাংলাদেশীদের সবচেয়ে বৃহৎ এ মিলন মেলায় বার্সেলোনা  ছাড়াও স্পেনের বিভিন্ন শহর থেকে প্রবাসী বাংলাদেশীরা সমবেত হবেন।মেলাস্থল Plaza Macba স্পেন প্রবাসী বাংলাদেশীদের মিলন মেলায় পরিণত হবে বলে আশা করছেন আয়োজক সংগঠনের নেতৃবৃন্দ।
এ বৈশাখী মেলায় মিডিয়া পার্টনার হিসেবে থাকবে ইংল্যান্ড, স্পেন, ফ্রান্স, ইতালি ও বাংলাদেশ থেকে একযোগে প্রকাশিত বাংলা সংবাদপত্র 'বাংলা কাগজ'।
স্থানীয় শিল্পীদের মহড়া

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com