Latest News

ভারতের কেরালায় মুসলিম উইমেন্স কলেজে মুসলিম নারী শিক্ষার্থীদের টাইট জিন্স প্যান্ট, ছোট টপস ও লেগিংস নিষিদ্ধ

এসবিএন ডেস্ক : মুসলিম নারী শিক্ষার্থীদের টাইট জিন্স প্যান্ট, ছোট টপস ও লেগিংস পরে ক্যাম্পাসে আসা নিষিদ্ধ করেছে ভারতের কেরালা রাজ্যের  মুসলিম উইমেন্স কলেজ। একইসঙ্গে ছাত্রীদের জন্য নতুন ড্রেস কোডও (পোশাক নীতি) নির্ধারণ করে দেওয়া হয়েছে। নতুন নীতি অনুযায়ী টাইট জিন্স প্যান্ট, শর্ট টপস এবং লেগিংসের পরিবর্তে শিক্ষার্থীদের সালোয়ার, কামিজ, চুড়িদার এবং ওভারকোট পরতে হবে। এর সঙ্গে কেউ মাথায় মাফথা বা স্কার্ফ পরতে চাইলে তারা ধূসর বা ছাই রঙের স্কার্ফ পরতে পারবেন।
মুসলিম উইমেন্স কলেজের নতুন শিক্ষাবর্ষ শুরু হবে আগামি ৮ জুলাই। ওই দিন থেকেই শিক্ষার্থীদের পোশাকের ক্ষেত্রে নতুন নিয়ম মানতে হবে। কলেজের অধ্যক্ষ বি. সীতালক্ষী বলেন, ৫০ শতাংশ শিক্ষার্থী নতুন পোশাক অর্থাৎ জামা, চুড়িদার এবং ওভারকোট এবং মাথায় স্কার্ফ পরে ক্যাম্পাসে আসার পক্ষে। প্রায় ৪০ শতাংশ শিক্ষার্থীদের পিতা-মাতা নতুন পোশাকের ব্যাপারে কলেজের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে প্রশংসা করেছেন। তবে এরা সবাই গরিব পরিবারের।
তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে কিছু শিক্ষার্থী টাইট জিন্স প্যান্ট, শর্ট টপস এবং লেগিংস পরে ক্লাস করতে আসত। এরপরই পোশাকের ব্যাপারে নতুন ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা এসব (টাইট জিন্স প্যান্ট, শর্ট টপস এবং লেগিংস) পরতে শিক্ষার্থীদের অনুমতি দিতে পারি না। শালের (চাদর ধরনের) পরিবর্তে শিক্ষার্থীদের ওভারকোট পরতে হবে। নতুন শিক্ষাবর্ষে ভর্তি হওয়া ছাত্রীদের আবশ্যিকভাবে এ ড্রেস পরতে হবে। তবে কলেজের জ্যেষ্ঠ শিক্ষার্থীদের এ ড্রেস কোড মানার জন্য জোরজারি করা হবে না।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com