Latest News

লিবিয়ায় বাংলাদেশের কূটনৈতিক কার্যক্রম বন্ধ

এসবিএন ডেস্ক : উত্তর আফ্রিকার যুদ্ধবিধ্বস্ত দেশ লিবিয়ায় সব ধরনের কূটনৈতিক কার্যক্রম বন্ধ করে দিয়েছে বাংলাদেশ সরকার। ইতোমধ্যে দূতাবাসের কর্মকর্তাদের পার্শবর্তী দেশ তিউনিশিয়ায় স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। ২০১১ সালে ন্যাটো বাহিনী লিবিয়ার সাবেক নেতা কর্নেল মোয়াম্মার গাদ্দাফিকে ক্ষমতা থেকে উৎখাতের পর দেশটিতে বিপর্যয় শুরু হয়। যা এখনও চলমান রয়েছে।

১৪ জুলাই, মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে প্রবাসী শ্রমিকসহ সব বাংলাদেশিকে এই মুহূর্তে লিবিয়া সফর না করতে কড়া সতর্ক জারি করা হয়েছে। দেশটিতে চলমান সহিংসতা ও নিরাপত্তা পরিস্থিতির অবনতির কারণে সাময়িকভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

বিবৃতিতে লিবিয়ায় অবস্থানরত যুদ্ধ এলাকা, লোকজনের ভিড়, বিক্ষোভ বা মিছিল এড়িয়ে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, লিবিয়ার সার্বিক পরিস্থিতি ‘গভীরভাবে পর্যবেক্ষণ’ করা হচ্ছে। পাশাপাশি দূতাবাস তিউনিশিয়ায় সরিয়ে নিয়ে সেখানে তথ্যকেন্দ্র খোলা হয়েছে।

সেখানে যোগাযোগের ঠিকানা হচ্ছে: এএসএম আশরাফুল ইসলাম, কাউন্সিলর (শ্রম), ল্যান্ডফোন: +২১৬৭৫৭৫০৩০০, মোবাইল: +২১৬২১৯২৪২২৯ এবং ইমেইল: bdtripoli@yahoo.com।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com