Latest News

প্যারিস-বাংলা প্রেস ক্লাবের মতবিনিময় ও ইফতার মাহফিল : দলমত নির্বিশেষে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান

মো লুৎফুর রহমান বাবু , প্যারিস:  ফ্রান্সে বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দের সাথে প্যারিস-বাংলা প্রেস ক্লাবের মতবিনিময় ও ইফতার মাহফিলে সাংবাদিকদের দলমত নির্বিশেষে সবার সৌহার্দ্য ও সম্প্রীতির উন্নয়নে আরও দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানানো হয়েছে। ১ জুলাই, বুধবার প্যারিসের মেট্রো লুমিয়েখের অভিজাত রেষ্টুরেন্ট বোম্বে কারিতে প্যারিস-বাংলা প্রেস ক্লাবের এ মতবিনিময় ও ইফতার মাহফিলে  প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম ।
প্যারিস-বাংলা প্রেস ক্লাবের সভাপতি আবু তাহিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এনায়েত হোসেন সোহেল ও সাংগঠনিক সম্পাদক লুত্ফুর রহমান বাবুর পরিচালনায় অনুষ্টিত মতবিনিময় সভায় প্রধান অতিথি এম শহীদুল ইসলাম বলেন, দেশ ও জাতির উন্নয়নে সাংবাদিকদের অবদান অপরিসীম। সাংবাদিকরা সমাজের দর্পণ, জাতির বিবেক। সাংবাদিকদের মাধ্যমেই দেশ ও সমাজের সুখ-দুঃখের কথা আমরা সকলেই জানতে পারি। দেশকে ভালবাসতে হবে, সকলে মিলে ভাল কাজের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে ।
তিনি আরো বলেন, ফ্রান্সের বাংলাদেশী প্রবাসীদের বাস্তব অবস্থা যাই হোক না কেন সাংবাদিক ব্যবসায়ী এবং রাজনৈতিক নেতা ও বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দের মধ্যে আরো সম্পর্ক ঘনিষ্ঠ হওয়া দরকার। একে অপরের প্রয়োজনে এমন সম্পর্ক থাকা চাই।
মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, বাংলাদেশ দুতাবাস হেড অব কাউন্সিলর হজরত আলী খান, আমি ভয়াজের চেয়ারম্যান এইচ এস হায়দার, ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের সহ সভাপতি টি এম রেজা, ফ্রান্স বিএনপির সাংগঠনিক সম্পাদক জালাল
খান, ব্যবসায়ী নেতা আশরাফুল ইসলাম, মিজান চৌধুরী মিন্টু, হেনু মিয়া, মিজান সরকার, আমিন খান হাজারী, ফ্রান্স বিজনেস ফোরামের সাধারণ সম্পাদক সুব্রত ভট্টাচার্য শুভ, সাইফুল ইসলাম, অজয় দাস, ফ্রান্স বাংলা দর্পণ সম্পাদক শামসুল ইসলাম প্রমুখ ।
মতবিনিময় কালে আলোচনায় অংশ নেন প্যারিস -বাংলা প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ ফেরদৌস করিম আখনজি, প্রকাশনা সম্পাদক দুলন মাহমুদ, প্রচার সম্পাদক নয়ন মামুন, সদস্য ফরিদ পাঠুয়ারী রনি,জুনেদ ফারহান প্রমুখ।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com