Latest News

বার্মিংহামের বাংলা মেলা স্থগিত : শীঘ্রই নতুন তারিখ ঘোষণা

এসবিএন ডেস্ক: আগামী ২৩ আগষ্ট বার্মিংহামের স্মলহীথ পার্কে অনুষ্টিত হতে যাওয়া বার্মিংহামের বাংলা মেলা স্থগিত করা হয়েছে। ১৯ অগাষ্ট টিপটনের বাংলাদেশ মুসলীম সেন্টারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বাংলা মেলা স্থগিতের এই ঘোষনা দেওয়া হয়। প্রতিকুল আবহাওয়ার কারণে এই বাংলা মেলা স্থগিত করা হয়েছে বলে জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বার্মিংহাম বাংলা মেলার সিনিয়ির চেয়ারপার্সন কাউন্সিলার সৈয়দা আমিনা খাতুন এমবিই। সংবাদ সম্মেলনে জানানো হয়,ব্রিটেন তথা ইউরোপের সর্ববৃহৎ বাঙালীদের মিলন মেলা করার প্রয়াসে বার্মিংহামে বাংলা মেলা আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং নানাভাবে প্রচারণার ফলে ইতিমধ্যে ব্রিটেনের বিভিন্ন শহর এমনকি ইউরোপের বিভিন্ন দেশ থেকেও কমিউনিটির নেতৃবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক বাঙালী এই মেলায় অংশগ্রহণের জন্য ইতিমধ্যে পরিকল্পনা গ্রহণ করেছেন। কিন্তু মেলা‘র পুর্বের দুইদিন থেকে শুরু করে মেলার দিন ২৩ অগাষ্ট রোববারও বার্মিংহামে আবহাওয়া প্রতিকূল থাকায় ভালোভাবে মেলা উপভোগ করা সম্ভব হবেনা; বিধায় মেলা‘র তারিখ সাময়িকভাবে পরিবর্তন করা হয়েছে। সংবাদ সম্মেলনে কাউন্সিলার সৈয়দা আমিনা খাতুন বলেন,আমরা বাংলা মেলার এই তারিখ পরিবর্তন করায় সকলের কাছে দুঃখ প্রকাশ করছি এবং শীঘ্রই বার্মিংহাম সিটি কাউন্সিলের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে বাংলা মেলার নতুন তারিখ ঘোষনা করা হবে। সংবাদ সম্মেলনে জানানো হয়,যারা ষ্টলের জন্য অর্থ প্রদান করেছেন;তারা প্রয়োজনে বাংলা মেলা‘র কভেন্ট্রি রোডস্থ কার্যালয় থেকে অথবা ফোনে যোগাযোগ করে অর্থ ফেরৎ নিতে পারবেন অথবা পরবর্তী তারিখে অনুষ্ঠিতব্য বাংলা মেলায় ষ্টল নিত পারবেন। তাছাড়া বাংলা মেলার সকল স্পন্সরদের বিষয়টি জানানো হয়েছে এবং তারা তাদের স্পন্সর অব্যাহত রেখেছেন।
সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বার্মিংহাম বাংলা মেলা পরিচালনা কমিটির সভাপতি এনাম চৌধুরী,সহ-সভাপতি চ্যানেল আইয়ের বিশেষ প্রতিনিধি আব্দুল আহাদ সুমন,সাধারণ সম্পাদক এটিএন বাংলা ইউ‘কের প্রতিনিধি জয়নাল ইসলাম,যুগ্ম সম্পাদক চ্যানেল এসের বার্মিংহাম প্রতিনিধি রিয়াদ আহাদ,বাংলা মেলা পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ চ্যানেল আইয়ের বার্মিংহাম প্রতিনিধি লোকমান হোসেন কাজী ও যুগ্ম কোষাধ্যক্ষ বাংলা কাগজে‘র মিজান রেজা চৌধুরী,প্রচার সম্পাদক রাজু আহমেদ ও মিডিয়া পয়েন্টের নাসির উদ্দিন,বাংলা মেলা পরিচালনা কমিটির সদস্য বাংলা টিভি‘র মিডল্যান্ডস প্রতিনিধি মোহাম্মদ আলী ও লন্ডন বাংলা টিভির প্রতিনিধি জিয়াউর রহমান জিয়া ও অপারেশন ম্যানাজার রবিউল ইসলাম প্রমূখ। উল্লেখ্য বার্মিংহামের বাংলা সংবাদকর্মীদের সংগঠন একটু অন্যরকম গ্রুপে‘র উদ্যোগে এই বাংলা মেলা আয়োজনের কথা ছিলো।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com