Latest News

স্পেন বিএনপি'র প্রতিবাদ সমাবেশ: আ'লীগ গণতন্ত্রকে হত্যা করেছে

সেলিম আলম, মাদ্রিদ :  বাংলাদেশের সংবিধানে পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে আওয়ামীলীগ সরকার জনগনের কথা বলার অধিকার, ন্যায় বিচার এবং গণতন্ত্রকে হত্যা করে  মানুষের উপর নির্যাতন চালিয়ে যাচ্ছে।  আন্দোলনের মাধ্যমে  যদি এ সরকারকে অপসারন  না করা হয়, তবে অচীরেই বাংলাদেশ মানচিত্রের সীমারেখা বিলীন হয়ে যাবে। তত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচন দাবী ও বিএনপি নেতা কর্মীদের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে স্পেন বিএনপি অায়োজিত প্রতিবাদ সভায় বক্তারা এ কথাগুলো  বলেন।  গত ৫ আগষ্ট মাদ্রিদের স্থানীয় একটি রেষ্টুরেন্টে সংগঠনের সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে অনুষ্টিত এ প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি'র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। স্পেন বিএনপি'র সাধারন সম্পাদক আব্দুল কাইয়ুম পঙ্কির পরিচালনায় অনুষ্টিত এ সমাবেশে  বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউকে বিএনপি'র সহ সভাপতি আনোয়ার হোসেন খোকন, ইউকে বিএনপি'র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যরিষ্টার আবু সায়েম ও জামাল উদ্দিন মনির।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সরকার ক্ষমতায় ঠিকে থাকার জন্য তাদের অপকৌশল চালাচ্ছে। দেশ ও বিদেশের সকল চক্রান্তকে বুদ্ধিমত্তার সাথে মোকাবেলা ও গণতন্ত্র পুনঃ প্রতিষ্টার জন্য ঐক্যবদ্ধ  আন্দোলনের বিকল্প নেই।
এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মিজানুর রহমান বিপ্লব, মোখলেছুে রহমান দিদার, মোর্শেদ আলম তাহের, কাজী কাশেম, আবু বক্কর,  রমিজ উদ্দিন, আকবর শেট, রিয়াজ উদ্দিন লুৎফুর, আব্দুল আওয়াল মখান, কাজী জসিম, আবু জাফর রাসেল, সানুর মিয়া ছাদ, ফখরুল হাসান, হুমায়ুন কবির রিগ্যান, সাইদ মিয়া  প্রমুখ। বক্তারা  ফেরাউন নমরুদের উদাহরন টেনে বলেন, সকল  ক্ষমতার মালিক হলেন আল্লাহ্‌। তিনি  অত্যাচারী ও জালিম আওয়ামীলীগ সরকারকেও  খুব করুণভাবে ধ্বংস করবেন।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com