Latest News

নিউইয়র্কে যাত্রা শুরু করেছে অনলাইন নিউজ পোর্টাল প্রবাস নিউজ ডটকম

প্রেস বিজ্ঞপ্তি : বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারি দেড় কোটি প্রবাসীর প্রতিদিন প্রয়োজন হয় এমন গুরুত্বপূর্ন অনে তথ্য এবং সংবাদ নিয়ে যাত্রা শুরু করেছে অনলাইন নিউজ পোর্টাল প্রবাস নিউজ ডটকম। গত ১৯ অক্টোবর, সোমবার নিউইয়র্কে আনুষ্ঠানিকভাবে এই সাইটের উদ্বোধন করেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন। জ্যাকসন হাইটের হাটবাজার পার্টি হলে আয়োজিত এ অনুষ্ঠানে গণমাধ্যমকর্মী ও আমন্ত্রিত অতিথিদের সামনে এই ওয়েব সাইটটি প্রতিষ্ঠা এবং প্রকাশের উদ্দেশ্য বর্ণনা করেন এর সম্পাদক শামীম আহমেদ। এ সময় মঞ্চে উপস্থিত থেকে বক্তব্য দেন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি এবং নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক পরিচয়ের সম্পাদক নাজমুল আহসান এবং বাংলাদেশ সোসাইটির সাধারন সম্পাদক আব্দুর রহিম হাওলাদার। পরে এ অনুষ্ঠানে যোগ দেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল শামীম আহসান।
এটিএন বাংলার জ্যৈষ্ঠ সংবাদ উপস্থাপক দিমা নেফারতিতির প্রাণবন্ত সঞ্চালনায় প্রবাস নিউজ ডটকমের শুভ সূচনায় অনুভূতি প্রকাশ করেন, সাপ্তাহিক ঠিকানার সম্পাদক লাবলু আনসার, সাপ্তাহিক এখন সময়ের সম্পাদক এবং আরটিভির আবাসিক পরিচালক কাজী শামসুল হক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারন সম্পাদক মনোয়ারুল ইসলাম, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাধারন সম্পাদক দর্পণ কবীর, সোনালি এক্সচেঞ্জের প্রধান নির্বাহী কর্মকর্তা আতাউর রহমান, মুক্তধারা ইউএসএর কর্নধার বিশ্বজিৎ সাহা, আইনজীবি এন মজুমদার, জামালপুর সমিতির সভাপতি এ্যাডভোকেট মোর্শেদা জামান প্রমুখ।
জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার করেছে। এরই ধারাবহিকতায় বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে কম্পিউটার পৌছে গেছে।
তিনি বলেন, ২০১০ সালে ইউএনডিপির সহায়তায় সরকার সারা বাংলাদেশে ৫২৭৫টি ইউনিয়ন ইনফরমেশন সার্ভিস সেন্টার স্থাপন করেছে। গ্রামের একজন কিশোর অনলাইনে দেখে নিচ্ছে সে কোন স্কুলে পড়বে। প্রবাস নিউজ ডটকম নামের এই তথ্য এবং সংবাদ ভিত্তিক নিউজ পোর্টাল সরকারের এই অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যেতে সহায়ক ভূমিকা পালন করবে।
কনসাল জেনারেল শামীম আহসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছেন। আইটি খাত এই সরকারের একটি প্রাধিকার খ্যাত। ইনফো হাইওয়েতে সরকার সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে। প্রবাস নিউজ ডটকমের মতো তথ্য ও সংবাদ ভিত্তিক ওয়েবসাইট সরকারের এই কাজকে সহজ করে দিচ্ছে।
এতে নিউইয়র্ক থেকে প্রকাশিত বেশ কয়েকটি পত্রিকার সম্পাদক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মী, রাজনৈতিক নেতা, ব্যবসায়ী, সমাজকর্মী, সংস্কৃতিসেবীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত থেকে প্রবাস নিউজ ডটকমের প্রতি তাদের সমর্থন ব্যক্ত এবং এর সাফল্য কামনা করেন।


                                                     ছবি : আনোয়ার হোসেন বাবর

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com