Latest News

মিলান বিএনপি'র উদ্যোগে বিপ্লব ও সংহতি দিবস পালিত

নাজমুল হোসেন, মিলান :  ইতালির মিলানে জাতীয়তাবাদী দল (বিএনপি) মিলান শাখার উদ্যোগে  বিপ্লব ও সংহতি দিবস পালিত হয়েছে। গত ৮ নভেম্বর, রবিবার সন্ধ্যায় স্থানীয় একটি রেস্টুরেন্টে এ  উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। মিলান বিএনপি'র সভাপতি খান এমদাদ হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হুসাইন মোহাম্মদ মনির এর পরিচালনায় আলোচনা অনুষ্টিত এ সভায় বক্তব্য রাখেন মিলান বিএনপি'র প্রধান উপদেষ্ঠা হাবিবুর রহমান আইয়ুব, সিনিয়র সহ সভাপতি আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক হারুন উর রশিদ, যুবদলের সভাপতি তোফাজ্জল হোসেন তপু,সেচ্ছাসেবক দলের সভাপতি সিদ্দিকুর রহমান, সাবেক সম্পাদক আবুল কালাম, উপদেষ্ঠা দেওয়ান রফিক ,আশরাফ আলম, সালাউদ্দিন আহমেদ,আলী আহমেদ, সহ সভাপতি কাজী দিপু, নজরুল ইসলাম জুয়েল,আনোয়ার বেপারী, আফসার উদ্দিন,প্রথম সদস্য রিমন মুল্লা, মহিলা সম্পাদিকা পলি আক্তার, প্রচার সম্পাদক সান, যুবদলের সম্পাদক রাজু খান, যুগ্ম সম্পাদক মামুন আহমেদ ,সাংগঠনিক মিজানুর রহমান,স্বেচ্চাসেবক দলের সম্পাদক সেলিম আহমেদ, সাংগঠনিক সম্পাদক জুয়েল পাশা সহ মিলান বিএনপি, যুবদল ,সেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দরা। 
সভায় বক্তারা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ জিয়া পরিবারের সদস্যদের রোগমুক্তি কামনা করে আরো বলেন, দেশে গণতন্ত্র নেই। চলছে একনায়কতন্ত্র। আওয়ামীলীগ ছাড়া অন্য কোন দলের রাজনৈতিক অধিকার নেই। মানবাধিকার, বাক স্বাধীনতা, সুশাসন আজ ভূলুণ্ঠিত। জনগণের হারানো অধিকার ফিরিয়ে আনতে সংগ্রাম করতে হবে।
বিপ্লব ও সংহতি দিবস সম্পর্কে আলোচনায় বক্তারা বলেন, শেখ মুজিবের বিশ্বস্ত খন্দকার মোস্তাক আহমেদই সপরিবারে মুজিবকে হত্যার পর ক্ষমতা দখল করেন। এরপর তৎকালীন সেনাপ্রধান খালেদ মোশারফ ৩ নভেম্বর অভ্যুত্থান ঘটান। আবার ৭ নভেম্বর সিপাহি-জনতা বিপ্লব ঘটিয়ে জিয়াউর রহমানকে বন্দিত্ব থেকে মুক্ত করে।
সভায় মিলান বিএনপি'র সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন নিয়েও আলোচনা করা হয়। সকল নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে মিলান বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটি ৫ সদস্যের গঠনের সিদ্ধান্ত গৃহীত হয় এবং এই কমিটি গঠনে বিএনপি'র সিনিয়র নেতৃবৃন্দদের উপর দায়িত্ব প্রদান করা হয়। আলোচনা সভায় আনুষ্ঠানিক ভাবে নব গঠিত ইতালি বিএনপি'র সভাপতি ও সাধারণ সম্পাদককে মিলান বিএনপি'র পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com