Latest News

সাকা চৌধুরীর মৃত্যুতে স্পেন বিএনপি'র শোকসভা : 'এ ফাঁসির জবাব আ'লীগকে দিতে হবে'

সেলিম আলম, মাদ্রিদ :  বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীকে মিথ্যা অযুহাতে ফাঁসি দেয়া হয়েছে দাবি করে অা'লীগ সরকারের তীব্র নিন্দা জানিয়ে এবং সালাউদ্দিন কাদের চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করে শোক সভা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল স্পেন শাখা। সংগঠনটির আহবায়ক কমিটির উদ্যোগে আয়োজিত এ শোক সভায় সভাপতিত্ব করেন আহবায়ক ডাক্তার দুলাল আহমেদ।  গত ২২ নভেম্বর মাদ্রিদের স্থানীয় একটি রেষ্টুরেন্টে অনুষ্টিত সভায় বক্তারা বর্তমান সরকারের বিভিন্ন কর্মকান্ডের  সমালোচনা করে আরো বলেন,  আওয়ামীলীগ কখনো গনতন্ত্র বা স্বাধীনতার পক্ষের দল ছিলনা। মুখেই কেবল তারা গনতন্ত্র আর স্বাধীনতার বুলি আওড়াচ্ছে। কাজী কাশেমের পরিচালনায় অনুষ্টিত সভায় বক্তারা আরো বলেন, আওয়ামীলীগ ডিজিটাল বাকশাল কায়েমের মাধ্যমে জনগনের সকল অধিকার কেড়ে নিয়েছে। তারা গুম, খুন আর বিচার বহির্ভুত হত্যার মাধ্যমে বিরোধী দলগুলোকে নি:শেষ করে দিতে চায়।
যোদ্ধাপরাধীর নামে নির্দোষ দেশ প্রেমিক, দূরদর্শী রাজনিতিবীদদের ফাঁসির কাষ্টে ঝোলাচ্ছে। তাদেরকেও একদিন এজন্য কাঠগড়ায় দাঁড়াতে হবে। জবাব দিতে হবে এসব ফাঁসির। 

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্পেন বিএনপি'র সাবেক সভাপতি খোরশেদ আলম মজুমদার,  নুর হুসেন পাটয়ারী, মিজানুর রহমান বিপ্লব, শরিফ মনির, মোখলেছুর রহমান দিদার, মিল্টন ভুইয়া কচি, সৈয়দ নাসিম, সেলিম মিয়া, রমিজ উদ্দিন, ফখরুল হাসান, আবু জাফর রাসেল, হুমায়ুন কবির রিগান, ফজির আলী নাদিম, লুৎফুর রহমান, মোতাল্লিব বাবুল প্রমুখ।  এর পূর্বে বাংলাদেশ মসজিদ বায়তুল মোকাররামে সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামাতের সেক্রেটারী জেনারেল আলী আহসান মোহাম্মদ মোজাহিদের গায়বানা জানাজা ও বিশেষ মোনাজাত অনুষ্টিত হয়।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com