Latest News

প্যারিসে ফ্রান্স প্রবাসী জাকির হোসেনের জানাযা সম্পন্ন

মো: লুৎফুর রহমান বাবু, প্যারিস:  ফ্রান্স আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক ও স্টার্সবুক আওয়ামীলীগ সভাপতি ও কমিউনিটি নেতা জাকির হোসেন জানুর জানাযা সম্পন্ন হয়েছে। গত ২৯ জানুয়ারী, শুক্রবার বাদ জুমআ বাংলাদেশী অধ্যুষিত ক্যাথসিমার অভারভিলার বাংলাদেশ জামে মসজিদে অনুষ্ঠিত জানাযায় অংশগ্রহণ করেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী।
জানাযার পুর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম ও  মরহুম জাকিরের  ভাই মিনহাজ উদ্দিন। এ সময় রাষ্ট্রদূত স্মৃতিচারন করেন ও ফ্রান্সে বাংলাদেশী কমিউনিটিকে এগিয়ে নিয়ে যেতে মরহুম জাকিরের অবদানের কথা তুলে ধরেন।
জাকির হোসেনের ভাই মিনহাজ উদ্দিন বক্তব্যে তার ভাইয়ের দোষ ত্রুটির জন্য সবার কাছে ক্ষমা প্রার্থনা করেন ও কোন লেনদেন থাকলে তাদের পরিবারের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করেন।
জানাযার নামাজে বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম, ফ্রান্স আওয়ামীলীগ সভাপতি বেনজির আহমেদ সেলিম, সম্মেলন প্রস্তুত কমিটির প্রধান ও সাবেক সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল কাশেম, সর্ব ইউরোপীয় আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল্লাহ আল বাকি, সিনিয়র সহ সভাপতি ওয়াহিদ বার তাহের, সহ সভাপতি এম এ কাসেম, যুগ্ম সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, আমি ভয়াজের চেয়ারম্যান এসএইচ হায়দার, ফ্রান্স বিএনপি‘র সভাপতি সাইফুর রহমান, সাধারন সম্পাদক এমএ তাহের ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।
আওয়ামীলীগের পতাকা দ্বারা আচ্ছাদিত জাকির হোসেনের লাশের কফিন
জানাযা শেষে মরদেহ তার গ্রামের বাড়ী বাংলাদেশে লক্ষ্মীপুরে পাঠিয়ে দেওয়া হয়। ৩১ জানুয়ারি দুপুরে বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগ অফিসের সামনে তার দ্বিতীয় নামাজের জানাযা হওয়ার কথা রয়েছে।
লাশ প্রেরণের জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এবারো কোন আর্থিক সহযোগিতা ছিল না। মৃত্যুর পর বাংলাদেশ সরকারের তত্ত্বাবধানে প্রবাসীদের লাশ বাংলাদেশে নিয়ে যাওয়ার দাবী প্রবাসী বাংলাদেশীদের দীর্ঘদিনের হলেও তা উপেক্ষিত হচ্ছে বলে প্রবাসীরা ক্ষোভ প্রকাশ করেন। 

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com