Latest News

প্যারিসে আ‘লীগ নেতা জাকির হোসেন স্মরণে শোক সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

মো: লুৎফুর রহমান বাবু, প্যারিস:  ফ্রান্স আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা প্রচার সম্পাদক, স্টার্সবোর্গ আওয়ামীলীগের সভাপতি ও বাংলাদেশী কমিউনিটি নেতা মরহুম জাকির হোসেন স্মরণে ফ্রান্স আওয়ামীলীগের উদ্যোগে মিলাদ মাহফিল ও শোক সভা পালন করা হয়েছে।
গত ৩১ জানুয়ারি প্যারিসের মেরি ক্লিসির একটি রেষ্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়। ফ্রান্স  আওয়ামীলীগ এর সভাপতি বেনজির আহমেদ সেলিমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আবুল কাসেমের পরিচালনায় শোক  সভায়  বক্তব্য রাখেন সর্ব ইউরোপীয় আওয়ামীলীগ'র সহ সভাপতি আব্দুল্লাহ  আল বাকি, মুক্তিযোদ্ধা এনামুল হক,  সাবেক সভাপতি নাজিম উদ্দিন, উপদেষ্ঠা চেয়ারম্যান মিজান চৌধুরী মিন্টু, ফ্রান্স আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ওয়াহিদ বার তাহের, সহ সভাপতি এম এ কাসেম,  সভাপতি মহসিন উদ্দিন খান লিটন, জিয়াউল  হক নাসির চৌধুরী, মজিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, বঙ্গবন্ধু পরিষদ সভাপতি কামরুল হোসেন বকুল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ফয়সল ইকবাল, কার্যনির্বাহী সদস্য মঞ্জুরুল হাসান সেলিম প্রমুখ।
শোক সভায় মরহুম জাকির হোসেনকে নিয়ে স্মৃতিচারণ
মুক্তিযোদ্ধা এনামুল হক বলেন, জাকির হোসেনের মত কর্মী আওয়ামীলীগের জন্য সম্পদ। তিনি দলের জন্য একজন নিবেদিত কর্মী ছিলেন।
আব্দুল্লাহ আল বাকি তার বক্তব্যে বলেন, জাকির হোসেনের আচার ব্যবহার ছিল অত্যন্ত অমায়িক। তিনি কখনই কাউকে ব্যথা দিয়ে কথা বলেননি।
নাজিম উদ্দিন বলেন, আমার বড় ইচ্ছে ছিল দলের জন্য নিবেদিত এ কর্মীকে আগামী সম্মেলনে যাতে মূল্যায়ন করা যায়, সে ব্যবস্থা করা। কিন্তু তা আর সম্ভব হলো না।
মিজান চৌধুরী মিন্টূ তার বক্তব্যে বলেন, জাকির হোসেন শুধু আমার আত্মীয়ই নয়; তিনি ছিলেন বাংলাদেশী কমিউনিটির অত্যন্ত প্রিয় একজন মানুষ। জাকির হোসেনের মত একজন কর্মী ফ্রান্স আওয়ামীলীগের জন্য অত্যন্ত প্রয়োজন। বৃহৎ পরিসরে শোক সভা আয়োজনের তিনি দাবী জানান।
এম এ কাসেম বলেন, জাকির হোসেন ছিলেন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক  বাংলাদেশ গড়ার এক সৈনিক।
দিলওয়ার হোসেন কয়েছ তার বক্তব্যে বলেন, জাকির হোসেন আমাদের জন্য এক উদাহরন হয়ে থাকবেন।
মোহাম্মদ আবুল কাসেম বলেন, জাকির হোসেন জীবনভর বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে গেছেন। আমি তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।
বেনজির আহমেদ সেলিম বলেন, পরিবারের ইচ্ছে ছিল তারা নিজেরা লাশ প্রেরণ করবে; কিন্তু পরে তাদের অনুমতি নিয়ে দলের এ নিবেদিত কর্মীর লাশ ফ্রান্স আওয়ামীলীগ প্রেরণ করে যে ধারার  সৃষ্টি করেছে, আশা করছি তা ভবিষ্যতেও  থাকবে।
শোক সভার পূর্বে মিলাদ অনুষ্ঠিত হয়। মিলাদ শেষে মোনাজাতে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।
শোক সভা ও মিলাদ মাহফিলে আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু আলম, নগর আওয়ামীলীগ সভাপতি সাইফুল ইসলাম খান, আন্তর্জাতিক সম্পাদক আতিকুজ্জামান, যুব সম্পাদক সেলিম ওয়াদা সেলু, সহ প্রচার সম্পাদক নজরুল ইসলাম খান, এমদাদুল হক স্বপন, জহিরুল হক প্রমুখ।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com