Latest News

স্পেনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

বক্তব্য রাখছেন রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার
এসবিএন ডেস্ক : স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে গত ১৭ মার্চ বাংলাদেশ দূতাবাসের হলরুমে  চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। দূতাবাসের  কমার্শিয়াল কাউন্সিলর নাভিদ শফিউল্লাহর তত্ত্বাবধানে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৩৫ জন শিশু কিশোর অংশগ্রহণ করে। প্রতিযোগীদের রঙ তুলি, পেন্সিলের পরশে  ফুটে ওঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতিসহ বাংলাদেশের স্বাধীনতা, বিজয় ও দেশীয় নানা সংস্কৃতি।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশু কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বঙ্গবন্ধুর ৯৬ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধান মন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণি পাঠ করে শোনান দূতাবাসের কাউন্সিলর হারুন আল রাশিদ ও ফার্স্ট সেক্রেটারি ( লেবার উইং) মোহাম্মদ শরিফুল ইসলাম।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশু কিশোররা
এবারের জাতীয় শিশু দিবসের শ্লোগান ‘শিশু গড়বে নতুন দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রসঙ্গ নিয়ে আলোচনায় রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ সম্পর্কে শিশু কিশোরদেরকে ধারণা দিতে হবে। কারণ এই শিশু কিশোররাই বড় হয়ে বাংলাদেশকে নেতৃত্ব দেবে। বাংলাদেশকে বিশ্বের দরবারে স্বাধীন রাষ্ট্র হিসাবে প্রতিষ্ঠিত করতে বঙ্গবন্ধু যে সংগ্রাম করেছেন, তা  প্রবাসী শিশু কিশোরদের অবগত করার পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শ, ত্যাগ, নিষ্ঠা আর সংগ্রামী জীবনের শিক্ষা দেয়ার জন্য অভিভাবকদের অনুরোধ জানান।
প্রতিযোগিতায় অংশগ্রহণকারীর হাতে পুরস্কার তুলে দিচ্ছেন রাষ্ট্রদূত
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্পেন বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি জামাল উদ্দিন মনির, সিনিয়র সহ সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাবেক সাধারণ সম্পাদক মিনহাজুল আলম মামুন, গোলাম মাওলা, মোহাম্মদ বেলাল, স্পেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নয়ন, একেএম জহিরুল ইসলাম, স্পেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক
আব্দুর রহমান, স্পেন যুবলীগের সভাপতি সেলিম রেজা, সাধারণ সম্পাদক দবির তালুকদার, সংবাদকর্মী সাহাদুল সুহেদ প্রমূখ। এছাড়াও বিপুল সংখ্যক স্পেন প্রবাসী বাংলাদেশি এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে স্পেন দূতাবাসে উপস্থিত সুধিজন


যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com