Latest News

শফিক রেহমানকে প্রেফতার করায় স্পেন বিএনপি‘র প্রতিবাদ সভা

এসবিএন ডেস্ক : শফিক রেহমানসহ সাংবাদিকদের উপর মামলা প্রত্যাহার ও তাদের  নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে প্রতিবাদ সভা করেছে স্পেন বিএনপি। গত ১৮ এপ্রিল মাদ্রিদে স্থানীয় একটি রেষ্টুরেন্টে আয়োজিত এ প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকারের বিরুদ্ধে যারাই ভিন্নমত পোষণ করেছেন, গণতন্ত্র ও বাক স্বাধীনতার কথা বলেছেন তাদেরকে গ্রেফতার করে অমানবিক নির্যাতন করা হচ্ছে। বাকশালীয় শাসন পুন:প্রতিষ্ঠার জন্য সাংবাদিকরাও এ অগণতান্ত্রিক সরকারের হাত থেকে রেহাই পাচ্ছেন না।
স্পেন বিএনপি‘র যুগ্ম আহ্বায়ক নূর হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে ও সদস্য সচিব রিয়াজ উদ্দিন লুতফুরের পরিচালনায় অনুষ্ঠিত এ প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্পেন বিএনপি‘র প্রাক্তন সভাপতি খোরশেদ আলম মজুমদার। অতি সম্প্রতি সাংবাদিক শফিক রেহমানকে রাজনৈতিক উদ্দেশ্যে অন্যায় ও  বেআইনিভাবে গ্রেপ্তার করা হয়েছে উল্লেখ করে এ প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সাংবাদিক শফিক রেহমান সারা জীবন সত্য, সুন্দর ও ভালবাসার কথা বলেছেন। সাংবাদিকরা যাতে গণতন্ত্রের কথা বলতে না পারেন, সেজন্যই তাদের লেখনি ও কণ্ঠ রুদ্ধ করতেই ভোটারবিহীন আওয়ামীলীগ সরকার সাংবাদিকদের উপর চড়াও হচ্ছেন। তাই বাংলাদেশে সংবাদ মাধ্যম ক্রমাগত চাপের মুখে রয়েছে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জিয়াউর রহমান খান, মিজানুর রহমান বিপ্লব, তালাত মাহমুদ উজ্জ্বল, শরীফ মনির, কাজী কাশেম, সৈয়দ নাসিম, সুহেল ভূঁইয়া, রমিজ উদ্দিন, সুহেল আহমদ সামছু, নাজমুল ইসলাম নাজু, আব্দুল আওয়াল, ছানুর মিয়া ছাদ, আবু জাফর রাসেল, হুমায়ূন কবির রিগ্যান প্রমূখ। সভায় বাংলাদেশসহ বিশ্বে ছড়িয়ে থাকা বাংলাদেশী প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীদের প্রতিবাদের মাধ্যমে সচেষ্ট হওয়ার আহ্বান জানানো হয়।
বক্তারা অবিলম্বে শফিক রেহমানসহ সাংবাদিকদের উপর মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানান ।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com