Latest News

অনিল দাশ গুপ্তের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে ফ্রান্স বিএনপি

প্রেস বিজ্ঞপ্তি : ফ্রান্স আওয়ামীলীগের  কাউন্সিলে  নিজেদের প্রভাব বিস্তার কে কেন্দ্র করে  সংঘর্ষে রক্তাক্ত রুপ নেয়। ব্যাপক ভাঙচুর, শত শত চেয়ার ছুড়ে এক পক্ষ আরেক পক্ষকে আক্রমন করে যুদ্ধ বাধিয়ে  সম্মেলন স্তগিত হয়। পুলিশের সহায়তায় কেন্দ্রীয় নেতারা পালিয়ে যান। অনেকেই  আহত হয় গ্রেফতার হয় তিনজন । দিনদুপুরে এরকম একটি ঘটনাকে  বিএনপি-জামাতকে দায়ী করে ইউরোপিয়ান আওয়ামীলীগের  সভাপতি শ্রী অনিল দাশ গুপ্ত, সাধারণ সম্পাদক এম এ গনি পাগলের প্রলাপ করে  বিএনপিকে দোষারোপ করলেন, যা ইতিহাসের সকল মিথ্যাকে হার মানিয়েছে বলে এক বিবৃতি প্রদান করে ফ্রান্স বিএনপির একাংশ।
ফ্রান্স আ‘লীগের সম্মেলন কক্ষে ভাঙ্গচুর। এর দায়ভার বিএনপি‘র উপর চাপিয়েছেন সর্বোইউরোপীয় আ‘লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। ছবি কৃতজ্ঞতা : আমাদের কথা, ফেসবুক।

বিবৃতিতে তারা ইউরোপিয়ান আওয়ামীলীগ নেতাদের এমন মিথ্যাচারে বিস্মিত হয়ে প্রতিবাদ ও  নিন্দা জানান। ফ্রান্স বিএনপি,র এ নেতারা  জানান এরকম মিথ্যাচার প্রমান করে বাংলাদেশে বর্তমান অবৈধ সরকার বিএনপি ,জামাত কর্মীদের কে কতটা নির্যাতন করছে। এসময় তারা বলেন নিজ দলের সন্ত্রাসী কার্যক্রম বিএনপি,র উপর চাপিয়ে কোনদিন  পার পাবেনা আওয়ামীলীগ।

অবিলম্বে অনিল দাশ কে জাতির কাছে ক্ষমা না চাইলে ইউরোপে তাকে প্রতিহত ও  করার ঘোষণা দেন ফ্রান্স বিএনপি,র নেতারা। তারা বলেন এ সম্মেলন প্রস্তুত কমিঠির চেয়ারম্যান ফ্রান্স  আওয়ামীলীগের সাবেক সভাপতি নাজিমুদ্দিন,কবি মোস্তফা হাসান ,রানা চৌধুরী ,ফয়সাল ইকবাল ,আকরাম খান  কি তাহলে জামাত এর সাথে সম্পৃক্ত ফ্রান্স  প্রবাসীরা তা জানতে চায়।

বিএনপি নেতারা এসময় ফ্রান্স আওয়ামীলীগকে উদ্দেশ্য করে বলেন এরকম পাগলদের নেতৃত্ব বন্ধ না করলে  ইউরোপে আওয়ামীলীগকে চরম মূল্য দিতে হবে।

ফ্রান্স বিএনপি,র এ যৌথ বিবৃতিতে সাক্ষর করেন ফ্রান্স বিএনপি সিনিয়র  সহ সভাপতি হাজী হাবিব ,সহ সভাপতি এম এ রহিম,খান মনির হোসেন ,রুহুল  আমিন আব্দুল্লাহ ,মাহবুব আলম রাঙ্গা ,আসাদ আলম ব্যাপারী ,শাহ জামান জামান ,এম এ রশিদ পাটোয়ারী ,শামিম বাহার বাপ্পি ,বজলুর রশিদ চৌধুরী ,যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেইন পাটোয়ারী ,গোলাম আবেদিন কায়সার ,মোহাম্মদ রেজাউল করিম ,ডি তৌকির শাহ ,আব্দুল্লাহ টিপু সুলতান ,সহ সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান ,মারুফ হোসেন মুন্না ,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক দিব্য রায় ,মানবাধিকার বিষয়ক সম্পাদক ইব্রাহিম তারা ,শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল মালেক ,যুব বিষয়ক সম্পাদক হোসেইন মোহাম্মদ আফজাল ,জনসংখ্যা ও জনসম্পদ বিষয়ক সম্পাদক তারেক আহমদ তাজ ,ত্রান ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক আব্দুর রহিম ,তথ্য ও গবেষণা সম্পাদক তানভির আহমদ তুহিন ,ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল কুদ্দুস ,ছাত্র বিষয়ক সম্পাদক খোরশেদ আলম  ,সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মির্জা আব্দুল হান্নান এপলো ,শিল্প বিষয়ক সম্পাদক তসলিম খান সবুজ ,প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সানাউল আলম সোহেল  ,ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ শরিফুল ইসলাম ,প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক  আশিকুর রহমান , বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম শিপার , সহ  বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জগলুল হোসেন রিমন ,সহ মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আওলাদ ইসলাম , সহ মানবাধিকার বিষয়ক সম্পাদক শেখ রুবেল, সহ আইন বিষয়ক সম্পাদক শামসুল ইসলাম ,সহ শিক্ষা বিষয়ক সম্পাদক সালাহ উদ্দিন আহমদ, সহ সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আজিজুর হোক, সহ যুব বিষয়ক সম্পাদক মোহাম্মদ এমদাদুল হোক ইমরান, সহ ছাত্র বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম,সহ শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, সহ সেচ্ছা বিষয়ক সম্পাদক শেখ রুহেল, সহ শিল্প বিষয়ক সম্পাদ্দক নাসির আহমদ, সহ গণশিক্ষা বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেইন, সহ তথ্য প্রযুক্তি  সম্পাদক তৌহিদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য লুত্ফুর রহমান ,মাহবুবুর রহমান পাটোয়ারী, মোহাম্মদ সহিদুল ইসলাম ,মাজহারুল ইসলাম মাজহার, সায়েক খান, মমিন হোসেইন, কমল খান রুবেল পারভেজ, সুবাস দাস দীপন, সৈয়দ আজাদুর রহমান রাজা, পাপ্পু ধর ,সাইদ হোসেইন সেতু, এনাম আহমদ, আহমেদ হিরণ, রোমেল আহমদ,ইমরান মহম্মদ,  শামিম আহমদ, সোহেল আহমদ, হুমায়ুন রশিদ এনাম, চঞ্চল মিয়া, কামাল উদ্দিন, মুসনাদ হোসেইন লিঠু, খালেদ হাসান শামিম, নুরে আলম মাস্ঠার , বিএনপি নেতা জামাল আহমদ, আজিজুল হক, ফজলু মিয়া, ফারুক আহমদ, রিপন আলী, আব্দুল হাকিম, আবু বক্কর, মোহাম্মদ জাহাঙ্গীর আলম মিলন, সৈয়দ হায়দার আহমদ, কয়েছ আহমদ রাজীব, শেখ অনিক, জিসাদ হাসান, নজরুল হাসান সহ ফ্রান্স বিএনপি,র নেতারা। 

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com