Latest News

প্যারিসে ক্যান্সার আক্রান্ত সুমন ইন্তেকাল করেছেন

লুৎফুর রহমান বাবু, ফ্রান্স : ফ্রান্সের প্যারিসে প্রবাসী বাংলাদেশী মিজানুর রহমান সুমন ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহি...রাজেউন)।
গত ৩ জুলাই সকালে প্যারিসের জন জুরিস হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। সুমন দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে (ফুসফুসে) আক্রান্ত হয়ে বেশ কিছুদিন চিকিৎসাধীন ছিলেন। সর্বশেষ তাকে নান তিয়ারের একটি হাসপাতাল থেকে বর্তমান হাসপাতালে স্থানান্তর করা হয়। এখানে আসার পর থেকেই তার অবস্থার অবনতি হতে থাকে।
সুমনের আরও দুই ভাই ফ্রান্সে বসবাস করেন। তার আরেক ভাই পোল্যান্ড থেকে দুইদিন আগে ফ্রান্সে তার সাথে হাসপাতালে দেখা করতে আসেন। মারা যাবার সময় তিনি হাসপাতালেই ছিলেন। তার মরদেহ দেখতে বিকালে জন জুরিস হাসপাতালে ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম আসেন। তিনি সুমনের ভাইদের সাথে কথা বলেন এবং মরদেহ বাংলাদেশে প্রেরণে দূতাবাসের পক্ষ থেকে সব ধরণের সাহায্য- সহযোগিতা করা হবে বলে জানান। এ সময় তার সাথে দূতাবাস হেড অব কাউন্সিলর হযরত আলি খান উপস্থিত ছিলেন।
সুমনের বাড়ি বাংলাদেশের নোয়াখালীর কোম্পানিগঞ্জ। তার লাশ দেশে পাঠানো হবে বলে তার ঘনিষ্ঠজনরা জানিয়েছেন। মরহুম সুমনের জানাযার নামাজ আগামী ৬ জুলাই প্যারিসের অভারভিলা বাংলাদেশ জামে মসজিদে অনুষ্ঠিত হবে। ঐদিন ঈদ হলে সকাল সাড়ে ১১টায়; আর ঈদ না হলে বাদ জোহর অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
সুমনের অকাল মৃত্যুতে শোক ফ্রান্সে বাংলাদেশী কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। 

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com