Latest News

রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ চুক্তির প্রতিবাদে মাদ্রিদে সভা

সেলিম আলম,  মাদ্রিদ প্রতিনিধি :  সুন্দরবন বিনাশী রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ চুক্তি বাতিলের দাবিতে স্পেনের মাদ্রিদে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গত ৪ আগষ্ঠ মাদ্রিদের বাংলা সেন্টারে আয়োজিত এ প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আমরা দেশের উন্নয়ন চাই; চাই বিদ্যুৎ। কিন্তু সুন্দরবন ধ্বংশ করে নয়। এ প্রকল্প অন্যত্র স্থানান্তর করে নিয়ে যাওয়া অথবা চুক্তি বাতিল করে পৃথিবীর বৃহৎ এ ম্যানগ্রোভ অঞ্চল ও জীব বৈচিত্র রক্ষা করতে হবে ।
সাংবাদিক মিনহাজুল আলম মামুনের সভাপতিত্বে ও বাংলা টিভি প্রতিনিধি সেলিম আলমের পরিচালনায় আয়োজিত প্রতিবাদ সভায় স্বাগত বক্তব্য রাখেন চ্যানেল আই স্পেন প্রতিনিধি সাহাদুল সুহেদ।
সচেতন বাংলাদেশী ফোরাম ইন স্পেনের ব্যানারে আয়োজিত এ প্রতিবাদ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মসজিদ কমিটির সভাপতি  খোরশেদ আলম মজুমদার,
বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি জামাল উদ্দিন মনির, একাত্তর টিভি ও চ্যানেল এস এর ইউরোপ প্রতিনিধি নুরুল  ওয়াহিদ, বাংলাদেশ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, ডা: দুলাল, ইসলাম উদ্দিন পঙ্কি, ফজলে এলাহি, রমিজ উদ্দিন,  গ্রেটার সিলেট এসোসিয়েশনের সাবেক সাধারন সম্পাদক শিপার আহমদ, রিগান আহমদ  প্রমুখ।
কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ নাসিম, আব্দুল কাইয়ুম মাসুক, নাজমুল ইসলাম নাজু, ফজির আলী নাদিম, কবির আল মাহমুদ, এড: তারেক হাসান, আফজাল হুসেন প্রমুখ। প্রাকৃতিক সৌন্দর্য্যম-িত সুন্দরবন রক্ষার জন্য প্রবাসীদের নিয়ে বিভিন্ন প্রতিবাদ -আন্দোলন  কর্মসূচি ঘোষণা করা হবে বলে বক্তারা জানান। প্রাকৃতিক সৌন্দর্য্যম-িত সুন্দরবন রক্ষার জন্য প্রবাসীদের নিয়ে বিভিন্ন প্রতিবাদ -আন্দোলন  কর্মসূচি ঘোষণা করা হবে বলে বক্তারা জানান। 

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com