Latest News

হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে ফ্রান্সে মানবন্ধন

আবু তাহির, ফ্রান্স :  বাংলাদেশে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর সম্প্রতি একের পর এক ধারবাহিক সন্ত্রাসী হামলার প্রতিবাদে ফ্রান্সের প্যারিসে রিপাবলিক চত্বরে মানববন্দন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পূজা উদযাপন প্যারিস, ফ্রান্স ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্ঠান ঐক্য পরিষদ ফ্রান্স শাখার যৌথ  আয়োজনে গত ১০ নভেম্বর বৃহস্পতিবার শান্তিপূর্ণ এই প্রতিবাদ অনুষ্ঠিত হয়।
সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে  সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর জন্য একটি গোষ্টি গভীর ষড়যন্ত্রে লিপ্ত আছে উল্লেখ করে মানববন্ধন থেকে পশু সম্পদ মন্ত্রীর অপসারনের দাবী জানানো হয়। এসময়  ফ্রান্সে বসবাসরত  বিপুল সংখ্যক  প্রবাসী ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ  প্রচন্ড শীত ও বৃষ্টি উপেক্ষা করে ফ্রান্সের গণতন্ত্র চত্বরে এ  মানববন্দনে  অংশ নেন ।
আইন প্রয়োগকারী সংস্থার কঠোর সমালোচনা করে মানববন্ধনে বক্তারা আরো  বলেন, তাদের ব্যর্থতা প্রমাণ করেছে, তারা জেনে বুঝে নীরব থেকেছেন। বক্তারা এই নারকীয় ঘটনায় ব্যর্থ প্রশাসনের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন। একই সাথে স্থানীয় জনপ্রতিনিধির ভূমিকার তীব্র সমালোচনা করে এই ঘটনার দায় তারা এড়াতে পারেন না বলে বক্তারা উল্লেখ করেন। প্রকৃত হামলাকারী ও  উস্কানীদাতাদের অবিলম্বে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন মানব বন্ধনে সমবেতরা।
এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন জ্যোতিষ দেবনাথ,  অজয় দাস, বিমল দাস, প্রকাশ কুমার বিশ্বাস, গীতন চৌধুরী, করুনা রায়, বাসু বনিক, শ্যামল দাশ সানি, সুবল দেব, মন্টু দেব, সুমন দেব, রাধা কান্ত দেব, দুলাল চন্দ্র, পুলক দে, উত্তম পাল, নন্দন ধর, ঝন্টু দাশ, সুমা দাস, শিল্পী দাস, বিভা রানী বিশ্বাস, শ্যামল কান্তি দাস প্রমূখ।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com