Latest News

স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস উদযাপিত

বক্তব্য রাখছেন রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার
এসবিএন ডেস্ক: স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। গতকাল ১৬ ডিসেম্বর সকালে দূতাবাস কর্মকর্তাদের সাথে নিয়ে জাতিয় পতাকা উত্তোলন করেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার। সন্ধ্যায়  দূতাবাস হলরুমে বিজয় দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে অংশ নেন মাদ্রিদে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাইফুল ইসলাম, গীতা পাঠ করেন তাপস দেবনাথ ও বাইবেল থেকে পাঠ করেন লিপি প্যারিস। এরপর মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধান মন্ত্রী  শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ এর বিজয় দিবসের বাণি পাঠ করে শুনান বাংলাদেশ দূতবাসের মিনিষ্টার ও হেড অব চ্যান্সেরি হারূন আল রাশিদ, কমার্শিয়াল কাউন্সিলের নাভিদ শফিউল্লাহ, ফাস্ট সেক্রেটারি  লেবার উইং মোহাম্মদ শরিফুল ইসলাম।
মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে প্রাণ দেয়া শহীদদের আত্মার শান্তি কামনায় ১ মিনিট নিরবতা পালন করা হয়।
বিজয় দিবসের তাতপর্য তুলে ধরে প্রধান অতিথি সিহেবে বক্তব্য রাখেন রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধাদের আত্মত্যাগের কথা স্মরণ করার পাশাপাশি তিনি বলেন, আমাদের দেশপ্রেমের অনুভূতি, চিন্তা চেতনা ভবিষ্যত প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে। তিনি আরো বলেন, দেশে একটি অপশক্তি  সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে দেয়ার পাঁয়তারা করছে। সেই অপশক্তি  মোকাবেলায় নতুন প্রজন্মকে দেশ প্রেমে উদ্বুদ্ধ করতে হবে। রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের বক্তব্যের পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে মাদ্রিদের স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর নাভিদ শফিউল্লাহ‘র তত্বাবধানে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানটি উপভোগ করেন সমবেত অতিথিবৃন্দ।






যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com