Latest News

আ‘লীগ নেতা দুলাল সাফার সংবাদ সম্মেলন (ভিডিও)

এসবিএন ডেস্ক : সম্প্রতি প্রধান মন্ত্রী শেখ হাসিনার সুইজারল্যান্ড সফরের সময় তাঁর সাথে স্পেন আওয়ামীলীগ নেতা দুলাল সাফাসহ কয়েকজনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় উঠে।  ফটোশপের মাধ্যমে এডিট করে এ ছবি দেয়া হয়েছে- এমন দাবি করে প্রসঙ্গটি ফেসবুকে ভাইরাল হয়ে উঠে।  স্পেন আওয়ামীলীগ নেতা দুলাল সাফা ফেসবুকের ঐ ছবিটির সাথে তার সম্পৃক্ততা অস্বীকার করেছেন। ফটোশপে এডিট করা ছবিটি অপপ্রচারের মাধ্যমে তাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার পাঁয়তারা করা হয়েছে - এমনটি দাবি করে তিনি সংবাদ সম্মেলনও করেছেন । গত ২৪ জানুয়ারি, মঙ্গলবার মাদ্রিদে স্থানীয় একটি রেষ্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দুলাল সাফা বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার সুইজারল্যান্ড সফরের সময় স্পেন আওয়ামীলীগের একজন নেতা হিসেবে তিনিও সুইজারল্যান্ডে অন্যান্য নেতৃবৃন্দের সাথে সুইজারল্যান্ডে উপস্থিত ছিলেন। ঐ সময় কে বা কারা প্রধান মন্ত্রীর ছবির সাথে ফটোসপের মাধ্যমে তাঁর ছবিটি জুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়।
তিনি এটাকে তার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র হিসেবে আখ্যায়িত করে আরো বলেন, আওয়ামীলীগের রাজনীতি থেকে দূরে সরানো এবং তার রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংস করার জন্যই এই জঘন্য কাজ করা হয়েছে। তিনি এ ষড়যন্ত্রকে দেশ, জাতি ও আওয়ামীলীগের শত্রু হিসেবে আখ্যায়িত করে তাদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্পেন আওয়ামীলীগ নেতা আমান উল্লাহ বাদল, শেখ ইসলাম উদ্দিন, সায়েম সরকার, এম এ আমিন, মাহবুব আলম বকুল, নজরুল ইসলাম, সোহাগ, ইসলাম উদ্দিন প্রমূখ।


 সংবাদ সম্মেলনে দুলাল সাফার লিখিত বক্তব্য
সাম্প্রতিক সময়ে গণতন্ত্রের মানষকন্যা, দেশ রতœ জননেত্রী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার সুইজারল্যান্ড সফরের সময় স্পেন আওয়ামীলীগের একজন নেতা হিসেবে আমিও স্পেন আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দের সাথে সেখানে যাই। ঐ সময় কে বা কারা মাননীয় প্রধান মন্ত্রীর ছবির সাথে ফটোসপের মাধ্যমে আমার সহ অন্যান্য নেতৃবৃন্দের ছবি জুড়ে দেয় এবং ফটোশপের এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
আমি মনে করি যে বা যারা এমন জঘন্য ষড়যন্ত্র করেছে, তারা দেশ, জাতি ও আওয়ামীলীগের শত্রু। আমাকে আওয়ামীলীগের রাজনীতি থেকে দূরে সরানো এবং রাজনৈতিক ক্যারিয়ার ধ্বংস করার জন্যই তারা এই জঘন্য কাজ করেছে।
আমি একজন আওয়ামী পরিবারের সন্তান। আমার রক্তে মাংসে মিশে আছে আওয়ামীলীগের রাজনীতি। ১৯৯৮ সাল থেকে আমি স্পেন আওয়ামীলীগের সাথে অদ্যবধি নিরলসভাবে কাজ করে যাচ্ছি এবং যতদিন বেঁচে থাকবো ততদিন নি:স্বার্থভাবে আওয়ামীলীগের সাথে একজন নিষ্ঠাবান কর্মী হিসেবে কাজ করে যাব।
আমার রাজনৈতিক জীবনকে ধ্বংস করার জন্য যারা এমন জঘন্য কাজ করেছে, তাদের উদ্দেশ্যে বলছি, আমার রাজনৈতিক ইমেজ ক্ষণœ করার এমন অপচেষ্টা সফল হবে না। এমন অপকর্ম যদি আমার দলীয় কোন নেতা কর্মীও করে থাকে, তাদেরও আমি বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
 স্পেন আওয়ামীলীগের একজন নেতা হিসেবে এমন জঘন্য কাজের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এ ব্যাপারে স্পেন আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ সাংবাদিক ভাইদের সার্বিক সহযোগিতা কামনা করছি।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com