Latest News

মাদ্রিদে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানমালা

এসবিএন ডেস্ক : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্পেনে বাংলাদেশ দূতাবাস ও বিভিন্ন সংগঠন পৃথক পৃথক অনুষ্ঠানের আয়োজন করেছে।
বাংলাদেশ দূতাবাস : ২৬ মার্চ সকাল ১১টায় বাংলাদেশ দূতাবাসের হলরুমে স্বাধীনতা দিবসের বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার।
বাংলাদেশ এসোসিয়েশন : বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে স্বাধীনতা দিবস উপলক্ষে রোববার বিকেল ৬টায় শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও রাত ৮টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মাদ্রিদে বসবাসরত বাংলাদেশিদের ছেলে মেয়েদের নিয়ে বাংলাদেশ এসোসিয়েশনের হলরুমে উপস্থিত থাকার জন্য অনুরোধ করেছেন সংগঠনের সভাপতি জামাল উদ্দিন মনির ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর।
স্পেন বাংলা প্রেসক্লাব: স্পেন বাংলা প্রেসক্লাবের উদ্যোগে ‘মুক্তিসেনার মুখে মুক্তিযুদ্ধের গল্প’
শীর্ষক আলোচনার আয়োজন করা হয়েছে। রোববার দুপুর ২টায় মাদ্রিদের বাঙালি অধ্যুষিত এলাকা লাভাপিয়েসে বাংলা সেন্টারে অনুষ্ঠিত হবে মাদ্রিদে বসবাসরত মুক্তিযুদ্ধাদের নিয়ে এ বিশেষ আয়োজন। মুক্তিযুদ্ধাদের পাশাপাশি মুক্তিযুদ্ধের প্রত্যক্ষদর্শীরাও বলবেন একাত্তরের সেই দিনগুলোর কথা।
গ্রেটার সিলেট এসোসিয়েশন : ২৭ মার্চ  সোমবার রাত ১১টায় গ্রেটার সিলেট এসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মাদ্রিদে মাতৃভূমি রেস্তোরাঁয় আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
স্বাধীনতা দিবস উদযাপন কমিটি : মাদ্রিদে স্পেন আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের সার্বিক সহযোগিতায়  স্বাধীনতা দিবস উদযাপন কমিটির উদ্যোগে ২৭ মার্চ সোমবার রাত সাড়ে ৮টায় স্থানীয় বাংলা সেন্টারে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
 স্পেন বিএনপি : ২৮ মার্চ মঙ্গলবার রাত ৯টায় স্পেন বিএনপি’র সম্মেলন প্রস্তুতকালীন আহ্বায়ক কমিটির উদ্যোগে মাদ্রিদের বাংলা টাউন রেস্তোরাঁয় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
সাবেক ছাত্রদল নেতৃবৃন্দ : সাবেক ছাত্রদল নেতৃবৃন্দের উদ্যোগে মাদ্রিদে বিরিয়ানি হাউজে আগামী ২৮ মার্চ রাত ১১টায় স্বাধীনতা দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com