Latest News

স্পেন আ’লীগের উদ্যোগে বিজয় দিবস উদযাপন

কবির আল মাহমুদ, মাদ্রিদ:  যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করেছে স্পেন আওয়ামী লীগ। গত ২৫ ডিসেম্বর, সোমবার  সন্ধ্যায় মাদ্রিদে সংগঠনটির কার্যালয়ে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্পেন আওয়ামীলীগের সভাপতি আক্তার হোসেন আতা।
স্পেন আওয়ামীলীগের সাধারন সম্পাদক রিজভী আলম ও যুগ্ম সম্পাদক মো. ফয়সাল ইসলামের যৌথ সঞ্চালনায় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন স্পেন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পদক এফ এম ফারুক পাবেল, সহ-সভাপতি ও ব্যাবসায়ী বোরহান উদ্দিন, শামীম আহমেদ, স্পেন যুবলীগ সভাপতি সেলিম রেজা সৌরভ, যুগ্ম সম্পাদক সবুজ আলম, মো. হাসান, আক্তারুজ্জান আক্তার, দপ্তর সম্পাদক তাপস দেব নাথ, সহ সাংগঠনিক সম্পাদক ইফতেখার আলম প্রমুখ।
পবিত্র কুরআন তেলাওয়াত ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে সভার সূচনা করা হয়। পরে মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পঁচাত্তরের ১৫ আগস্টের সকল শহীদ, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে এ পর্যন্ত শহীদ হওয়া সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় টেলি কনফারেন্স এর মাধ্যমে বক্তব্য দেন সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিদ্যুৎ বড়ূয়া ও নেদারল্যান্ড আওয়ামীলীগের সভাপতি শাহাদত হোসাইন তপন।                     
ইউরোপিয়ান আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক  বিদ্যুত বড়ূয়া  বলেন, আওয়ামী লীগ অন্তত আরো একবার দেশ পরিচালনার সুযোগ পেলেই যে স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে বিজয় অর্জিত হয়েছিলো, দেশ সত্যিকারের সে সোনার বাংলাদেশে রূপান্তরিত হবে। তাই বিভেদ নয়, আওয়ামী লীগ কর্মীদের ঐক্যবদ্ধ থেকে দলের জন্য কাজ করে আগামী নির্বাচনে আবারো জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।
স্পেন আওয়ামীলীগ সভাপতি আক্তার হোসেন আতা বলেন, স্বাধীনতা ও বঙ্গবন্ধু বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন ও লালিত স্বপ্ন স্বাধীনতা। বাঙালি জাতিকে একটি স্বাধীন দেশের স্বপ্ন দেখিয়েছিলেন বাঙালির মহান নেতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু বাংলাদেশের স্থপতি এবং স্বপ্নস্রষ্টা। স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু দীর্ঘ ২৩ বছর অনবরত শত নির্যাতন, জেল জুলুম অসংখ্যবার কারাবরণ করেছেন। তিনি বাঙালিকে ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে জয় ছিনিয়ে আনেন। তাই বঙ্গ বন্ধু ও তার স্বপ্ন বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।


যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com