Latest News

মাদ্রিদে ভালিয়েন্তে বাংলার পিঠা উৎসব

কবির আল মাহমুদ, মাদ্রিদ: মাদ্রিদে বাংলাদেশি মানবাধিকার সংগঠন অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বাংলার ঐতিহ্যবাহী পিঠা উৎসব। গত ৪ জানুয়ারি, বৃহিস্পতিবার  সন্ধ্যায় মাদ্রিদ সিটি কর্পোরেশন হলে  এই  পিঠা উৎসব আয়োজন করা হয়।
মাদ্রিদ সিটি কর্পোরেশন এর সহযোগিতায় অনুষ্ঠিত এ পিঠা উৎসবে ছিল প্রায় ৩০/৩৫ ধরনের পিঠা। এর মধ্যে উল্লেখ্যযোগ্য ছিল ভাপা পিঠা, ভেজিটেবল ঝাল পিঠা, ছাঁচ পিঠা, ছিটকা পিঠা, চিতই পিঠা, চুটকি পিঠা, চাপড়ি পিঠা, চাঁদ পাকন পিঠা, ছিট পিঠা, সুন্দরী পাকন, সরভাজা, পুলি পিঠা, পাতা পিঠা, পাটিসাপটা, পাকান পিঠা, দুধ চিতই, চই পিঠা, পানতোয়া ও পুডিং, নকশা পিঠা, বিবিখানা, ঝাল পিঠা।
গত বছরের মতো এবারও ভালিয়েন্তে বাংলা  কর্তৃক আয়োজিত অনুষ্ঠানটি উপস্থিত সকলকে কিছুটা সময়ের জন্য হলেও আপ্লুত করেছিল। মাদ্রিদ সিটি কর্পোরেশন কর্মকর্তাবৃন্দ ছাড়া ও প্রবাসী বাংলাদেশিরা স্বতঃস্ফূর্তভাবে এই পিঠা উৎসবে অংশগ্রহণ করেন।

পিঠা উৎসবের উদ্বোধন করেন কমিউনিটি নেতা ও বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মুজমদার। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী। এ সময় উপস্থিত হয়ে পরিদর্শন ও বাংলার ঐতিহ্যবাহী আঞ্চলিক পিঠা উপভোগ করেন সেন্ট্রো কমউনিটারিও কাসিনো দে রেইনার ডিরেক্টরা বেগনিয়া, রেড ইন্টার লাভাপিয়েছ এর প্রেসিডেন্ট পেপা টরেস, রেড ইন্টার লাভাপিয়েছ কর্মকর্তা মাইতে, মাদ্রিদ সিটি কর্পোরেশনের সেবা কর্মকতা ইসাবেল, ভালিয়েন্তে বাংলার আফরোজা রহমান, মনি ,ঝরনা, লুনা, শিউলী, মারুফা, নিগার, সেতু প্রমূখ।







যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com