Latest News

মাদ্রিদে অভিবাসীদের পিকনিক উৎসব: ভালিয়েন্তে বাংলার অংশগ্রহণ (ভিডিও সহ)

কবির আল মাহমুদ: স্পেনের মাদ্রিদে বাংলাদেশসহ বিভিন্ন দেশের প্রবাসীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে পরবাসে আনন্দের পিকনিক উৎসব। মাদ্রিদের রানি সুফিয়া জাদুঘর পরিচালনা কমিটির আমন্ত্রণে বাংলাদেশসহ কয়েকটি দেশের প্রবাসীরা এ উৎসবে অংশগ্রহণ করেন। গত ৩০ জুন স্থানীয় সময় বিকেলে জাদুঘরের পার্কে এ উৎসব আয়োজন করা হয়। বিভিন্ন দেশের কয়েক শ প্রবাসী এতে অংশ নেন।
উৎসব চলাকালে প্রবাসীদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন জাদুঘরের প্রধান পরিচালক ম্যানুয়েল বোরজ ভিলে, পরিচালক আনা লঙ্গোনি, রাফায়েল পিমেণ্টেল ও ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী প্রমুখ।
এতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা। বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টদের মধ্যে ছিলেন ভালিয়েন্তে বাংলার সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন সরকার, আবু জাফর,  নারী নেত্রী আফরোজা রহমান, ব্যবসায়ী আলমগীর হোসাইন, এম আই আমিন, তানিয়া সুলতানা, লুনা আলম, জান্নাত শিউলি, মারুফা আরেফিন, সেতু হাসান ও নিগার সুলতানা প্রমুখ।
ম্যানুয়েল বোরজ ভিলে স্পেনের অর্থনীতিতে প্রবাসীদের অবদানের প্রশংসা ও স্থানীয় আইনের প্রতি শ্রদ্ধা রেখে নিজ নিজ দেশের সম্মান বজায় রাখতে তাদের প্রতি আহ্বান জানান।
মো. ফজলে এলাহী বলেন, ভিনদেশিদের কাছে বাঙালির সংস্কৃতির ঐতিহ্য পৌঁছে দেওয়া ও পরিবার পরিজন নিয়ে সবাই একসঙ্গে হওয়ার আনন্দটা সব সময় অন্যরকম।







যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com