Latest News

অস্ট্রেলিয়ায় নিউ সাউথওয়েলস স্টেট বিএনপির অভিষেক ও ঈদ পূনর্মিলনী

এসবিএন ডেস্ক:  বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) অস্ট্রেলিয়ার নিউ সাউথওয়েলস স্টেট শাখার উদ্যোগে এক অভিষেক ও ঈদ পূূনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গত ১ জুলাই রবিবার দুপুরে সিডনির স্থানীয় ফাংশন সেন্টারে আয়োজিত এ অনুষ্ঠানে বিএনপি‘র  চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করা হয়।
বিএনপি নিউসাউথ ওয়েলস স্টেটের নবনির্বাচিত সভাপতি অনুপ আন্তনী গোমেজের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং খালেদা জিয়া ও বিএনপির অস্ট্রেলিয়ার কোষাধ্যক্ষ আজাদ কামরুল হাসানের মায়ের জন্য বিশেষ দোয়া করা হয়।             
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি মোঃ মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ। আমিন্ত্রত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপি অস্ট্রেলিয়ার প্রধান উপদেষ্টা ও সাবেক আহবায়ক মো: দেলোয়ার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক মো: লিয়াকত আলী স্বপন।                                          নিউসাউথওয়েলস বিএনপির সাধারণ সম্পাদক মো: জসীম উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি অস্ট্রেলিয়ার সহ সভাপতি মো: মোবারক হোসেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক তারিক উল ইসলাম তারেক, যুগ্ম সাধারন সম্পাদক ইন্জিনিয়ার কামরুল ইসলাম শামীম, যুবদলের সভাপতি ইয়াসির আরাফাত সবুজ, বিএনপির সাংগঠনিক সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি এএনএম মাসুম, বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ শিবলু, যুবদলের সাধারন সম্পাদক খাইরুল কবির পিন্টু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মো: মোহাইমেন খান মিশু, বিএনপির যোগাযোগ বিষয়ক সম্পাদক মো: জুবাইল হক, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মোঃ জুমান হোসেন, আশরাফুল ইসলাম, যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ জাকির হোসেন রাজু, নিউসাউথওয়েলস বিএনপির সাংগঠনিক সম্পাদক মো: শহিদ্ল্লুাহ সোহেল, আব্দুল মজিদ, মো: জাহিদ আবেদিন, মো: মোতাহের হোসেন, পংকজ বিশ্বাস, দেলোয়ার হোসেন, আব্দুস সালাম মিয়া, মোহাম্মদ জসিম, আব্দুল করিম ও মোহাম্দ হারিসুল মাহমুদ প্রমুখ।  অতিথি মো: দেলোয়ার হোসেন বলেন, ‘আওয়ামী লীগ নির্বাচন- নির্বাচন তামাশা করে ৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচন করার পায়তারা করছে। দেশে বিদেশে সকল নেতাকর্মীদের সংগঠিত হয়ে আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়া সহ সকলকে মুক্ত করতে হবে।’ তিনি সাধারণ ছাত্রদের আন্দোলনে ছাত্রলীগের হামলার তীব্র  নিন্দাও প্রতিবাদ জানান।                                       
 বিএনপি অস্ট্রেলিয়ার সভাপতি মোঃ মোসলেহ উদ্দিন হাওলাদার আরিফ বলেন, ‘বর্তমান ভোটার বিহীন অবৈধ সরকার বাংলাদেশের সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে ফেলেছে। সাধারণ ছাত্র ছাত্রীর দাবীকে নিয়ে তামাশা করে তাদের লেলিয়ে দেওয়া গুন্ডা বাহিনী দিয়ে অসহায় মেধাবী ছাত্রদের আন্দোলনকে বন্দুক দিয়ে দমন করে চায়। তাদের হাতে বাংলাদেশের গণতন্ত্র স্বাধীনতা স্বার্বভৌমত্ব নিরাপদ নয়। এই সরকার আদালতকে ব্যাবহার করে  দেশমাতা বেগম খালেদা জিয়াকে বন্দী করে রেখেছে; কিন্তু কঠিন আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করা হবে।’

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com