Latest News

ইউরোপিয়ান পার্লামেন্টের কনফারেন্সে বার্সেলোনার প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহন

এসবিএন ডেস্ক ব্রাসেল্স্ এর ইউরোপিয়ান পার্লামেন্টে অভিবাসন সংক্রান্ত কনফারেন্সে অংশগ্রহণ করেছে বার্সেলোনার প্রবাসী বাংলাদেশিদের একটি প্রতিনিধি দল। গত ১৭ ও ১৮ অক্টোবর "ইমিগ্রেশন ডাইভার্সিটি: কাতালোনিয়া প্রপোজাল" শিরোনামে অনুষ্ঠিত কনফারেন্সে বাংলাদেশি প্রতিনিধি দলটি  কাতালোনিয়াসহ স্পেনের বাংলাদেশি অভিবাসীদের ইমিগ্রেশন সংক্রান্ত বিভিন্ন সমস্য তুলে ধরে বক্তব্য দেন।
কাতালোনিয়ার বামপন্থী রিপাবলিকান দল ইআরসি আমন্ত্রনে এই কনফারেন্সে যোগ দেন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ও স্পেন বাংলা প্রেসক্লাবের প্রথম সদস্য মিরন নাজমুল, ইআরসি দলের বাংলাদেশ বিষয়ক সমন্বয়ক ও স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য সালেহ আহমেদ এবং অ্যাসোসিয়েশন কুলতুরাল ই উমানিতেরিয়া দে বাংলাদেশ এন কাতালোনিয়া এর প্রধান উপদেষ্টা ও ইআরসি দলের সদস্য আলাউদ্দিন হক নেসা।
কনফারেন্সে বাংলাদেশের রোহিঙ্গা সঙ্কটে মানবতার বিপর্যয় চিত্র এবং সৌদী আরবে কাজ করতে যাওয়া বাংলাদেশি মহিলাদের নির্যাতিত হবার বিষয়গুলোও উত্থাপন করে প্রতিনিধি দল। তারা এই অভিবাসন সঙ্কটগুলো সমাধানের জন্য কনফারেন্সে উপস্থিত ইউরোপিয়ান ইউনিয়নের সদস্যগণের  প্রতি আহ্বান জানান।
কাতালেনিয়া থেকে অংশগ্রহন করা ২৫ জনের এই প্রতিনিধি দলে বাংলাদেশি ছাড়াও আরো ছিলেন কাতালোনিয়া পার্লামেন্টের এমপি, ইআরসি দলের নেতা রবার্ট মাসিহ নাহার, ইআরসি দলের নাগরিকত্ব বিভাগের সভাপতি নুরিয়া কাম্পস, কাতালোনিয়ার সমতায়ন, অভিবাসন ও নাগরিকত্ব বিভাগের সচিব অরিওল আমারচসহ ভারত, পাকিস্তান, আফ্রিকা ও ল্যটিন আমেরিকার প্রতিনিধিবৃন্দ।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com