Latest News

মাদ্রিদে সীরাত মাহফিল ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান

সালমান হাসান সর্দার, মাদ্রিদ: স্পেনের রাজধানী মাদ্রিদে বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদ এর আয়োজনে সম্পন্ন হয়েছে সীরাত মাহফিল ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান। গত ২৪ নভেম্বর স্থানীয় সময় সকাল ১১টায় মসজিদে আরবী স্কুল মাদ্রিদ এর অধ্যয়ণরত ছাত্র ছাত্রীদের কোরআন তেলাওয়াত, হামদ-নাত ও ইসলামী সঙ্গীতে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়। সন্ধ্যা ৬টায় সীরাত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টিভি ওয়ান ইউকে এর পরিচালক, ইসলামিক স্কলার শায়খ আব্দুর রহমান মাদানী। দু‘টো অনুষ্ঠানেই সভাপতিত্ব করেন বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার।
বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি পরিচালনা করেন আরবি স্কুলের প্রধান শিক্ষক নুরুল আলম। এ অনুষ্ঠানে বক্তব্য দেন জামাল উদ্দিন মনির, ফজলে এলাহী, কাজি মিলন, হারুন আল রশিদ, মোঃ এমদাদ হোসেন, শিক্ষক জামাল হোসেন ও শিক্ষক আনাছ। সভায় বক্তারা বলেন, ইসলামী মূল্যবোধ ও ইসলামী শিক্ষাই পারে সুন্দর জীবন গঠনের স্পৃহা তৈরী করতে এবং নিয়মানুবর্তীক জাতি গঠনে
ইসলামী শিক্ষার কোন বিকল্প নেই। অনুষ্ঠানে উল্লেখযোগ্যসংখ্যক বাংলাদেশি শিশু কিশোর উপস্থিত ছিল। কোরআন ও হাদিসের আলোকে আয়োজিত এ প্রতিযোগিতা মুসলিম বাংলাদেশি নবপ্রজন্ম উপকৃত হবে বলে আয়োজকরা জানান।
এছাড়া সন্ধ্যায় অনুষ্ঠিত সীরাত মাহফিলে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন। মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে শায়খ আব্দুর রহমান মাদানী বহির্বিশ্বে ইসলাম প্রচারের গুরুত্ব উল্লেখ করে আরো বলেন, দুনিয়ার যে জায়গায় ইসলাম গিয়েছে, সেখানেই ইসলাম বেড়েছে আর বেড়েছে। কেবল একটা ব্যতিক্রম হলো স্পেন। কারণ হলো মুসলমানরা আল্লাহকে ভুলে গিয়েছিল। নিজেদের দায়িত্ব পালন করেনি।  স্পেনে আবারো ইসলাম কায়েমের জন্য আমাদের দায়িত্ব পালন করতে হবে।

যোগাযোগ

Editor:Sahadul Suhed, News Editor:Loukman Hossain E-mail: news.spainbangla@gmail.com